Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

মসজিদে হামলায় জড়িত সন্দেহভাজনের আত্মহত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৩:৩৮ পিএম

ক্রাইস্টচার্চের রাস্তায় পুলিশের সঙ্গে বাদানুবাদের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় জড়িত এক সন্দেহভাজন ব্যক্তি পুলিশি তল্লাশির মুখে আত্মহত্যা করেছেন। বুধবার ভোররাতে ক্রাইস্টচার্চের রাস্তায় ৫৪ বছর বয়সী ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন। তিনি সাবেক রুশ সেনা বলে জানিয়েছে নিউজিল্যান্ডের গণমাধ্যম।
এর আগে মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ৫৪ বছর বয়সী রাশিয়ার সাবেক সেনা ‘ত্রয় দুভোস্কি’র বাসভবনে হানা দেয় পুলিশ। এ সময় তিনি বাসভবনে না থাকলেও সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয় যেগুলোর মধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্রও ছিল।
ইরানি গণমাধ্যম পার্সটুডে বলছে, পরবর্তীতে মধ্যরাতের পর ক্রাইস্টচার্চের কেন্দ্রস্থলের একটি সড়কে দুভোস্কির সন্ধান পায় পুলিশ এবং তার গাড়িকে চ্যালেঞ্জ করা হয়। এ সময় তিনি গাড়িতে বসেই পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। নিউজিল্যান্ডের পুলিশ নিরাপদ দূরত্ব বজায় রেখে তার সঙ্গে কথা বলতে থাকে। কিন্তু দুভোস্কি আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানান। এক পর্যায়ে তার গাড়ির মধ্যে টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। কিন্তু তারপরও তিনি আত্মসমর্পণ করেননি। পরে ভোররাত ৩টা ৪০ মিনিটে পুলিশ তাকে ছুরিকাঘাতে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। এরপর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। দুভোস্কির গাড়িতে একটি ছুরি ছাড়া আর কোনো অস্ত্র পাওয়া যায়নি।
নিউজিল্যান্ডের পুলিশ বলেছে, নিহত ব্যক্তি সমাজের জন্য হুমকি ছিল কি না তা খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। এই মুহূর্তে এই ঘটনাকে ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলার তদন্তের উল্লেখযোগ্য অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে বলেও পুলিশ জানিয়েছে।
প্রসঙ্গত, গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে এক সন্ত্রাসীর গুলিবর্ষণে ৫০ মুসল্লি নিহত হন। ওই সন্ত্রাসীকে পুলিশ আটক করলেও এখন পর্যন্ত ওই ভয়াবহ হামলার ঘটনায় দ্বিতীয় কারো জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ।



 

Show all comments
  • Abdullah Kawsar ২৮ মার্চ, ২০১৯, ৭:৫২ পিএম says : 0
    Your formatting is not good. Why don't you give more space break after each paragraph?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

২৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন