Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোভিচকে পেতে বার্সা-বায়ার্ন লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৫:১১ পিএম

তরুণ স্ট্রাইকার লুকা জোভিচকে দলে পেতে জমাট লড়াই শুরু হয়েছে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মধ্যে। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলকে কেন্দ্র করে সার্বিয়ান এই তরুণকে নিয়ে এমন লড়াইয়ের তথ্যই দিচ্ছে ইউরোপের বিভিন্ন গণমাধ্যম। আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টের এই ফরোয়ার্ডকে দলে পেতে বেশ জোর প্রচেষ্টা চালাচ্ছে কাতালান জায়ান্টরা। জোভিচের খেলার উপর কড়া নজর রাখছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

২১ বছর বয়সী জোভিচকে লুইস সুয়ারেজের বিকল্প ভাবা হচ্ছে। ৩২ বছর বয়সী সুয়ারেজকে দীর্ঘদিন ধরেই ছেড়ে দিতে চাচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু যোগ্য ক্রেতা খুঁজে না পাওয়ায় সেটা সম্ভব হচ্ছে না। ২০২০ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়া মার্কোস রাশফোর্ডকেও বিবেচনায় রেখেছিল বার্সেলোনা। তবে সে ব্যপারে আলোচনাও খুব বেশীদূর অগ্রসর হয়নি। এজন্য জোভিচকে পেতে বার্সেলোনা আবারও জোর চেষ্টা শুরু করেছে।
আন্তর্জাতিক বিরতির আগে সাান সিরোতে ইউরোপা লিগে ইন্টার মিলানকে বিদায় করার ম্যাচে গোল পেয়েছিলেন জোভিচ। মাঠে বসে এই ঘটনার সাক্ষি হন বার্সেলোনা জেনারেল ম্যানেজার পেপ সেগুরা, স্পোর্টিং ডাইরেক্টর এরিক আবিদাল ও তার সহকারী রামোন প্লানেস। তিনজনই তরুন এই স্ট্রাইকারের পারফরমেন্সে মুগ্ধ। জার্মানী ও পর্তুগালের বিপক্ষে ইউরো বাছাইয়ের ম্যাচেও সার্বিয়ার হয়ে গোল পেয়েছেন জোভিচ। যদিও বেনফিকায় থাকাকালীন তার আচরন নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু জার্মানীতে ফিরে এসে নিজেকে মেলে ধরেছেন জোভিচ।
জোভিচের এজেন্ট ফালি রামাদানি ইতোমধ্যেই বার্সার সাথে যোগাযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, জোভিচ নিজেও ক্যাম্প ন্যুতে যেতে আগ্রহী। কিন্তু এই মুহূর্তে কেউই প্রকাশ্যে কোন কিছু বলতে রাজী হননি।
এদিকে জোভিচকে দলে পেতে আগ্রহী বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও। রবার্ট লেভান্দোভস্কির জায়গা পূরণে তেমন যোগ্য একজন ফরোয়ার্ডের খোঁজে রয়েছে জার্মান জায়ান্টরা। কোভিচের ব্যপারে বায়ার্ন কোচ নিকো কোভাচ প্রথম থেকেই বেশ সরব ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ