Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিবারের সবার কাছে ক্ষমা চেয়েছেন আগুনে আটকে পড়া মানুষ

ইনকিলাব রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৫:৩০ পিএম

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডে এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অন্তত ২০টি ইউনিট। যোগ দিয়েছেন বিমানবাহিনী, নৌবাহিনীর সদস্যরা। যোগ দিয়েছেন বিমান বাহিনীর হেলিকপ্টারও। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন। অনেকে আহত হয়েছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এর ব্যাপকতা বাড়ে এবং ১১ তলা পর্যন্ত বিস্তার লাভ করে। টাওয়ারের ভেতরে অসংখ্য লোকজন বন্দি আছেন।
এ ঘটনায় আটকে পড়েছেন রিপন আহমেদ নামের এক মডেলও। বেলা ৩টার দিকে তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্ট ফেসবুকে পোস্ট দিয়ে জীবনের শঙ্কা প্রকাশ করেছেন এই মডেল। পরিবারের সদস্যদের কাছে ক্ষমা চেয়ে ওই পোস্টে রিপন লিখেছেন, মা, মিনা, মিলন আপু, ফাহিম ভাই- সবাই আমারে মাফ করে দিস। আগুন FR tower lift 13.

এফআর টাওয়ারের ১৩ তলায় অবস্থান করা রিপন পোস্টে ৩টি ধোঁয়াচ্ছন্ন ছবিও প্রকাশ করেছেন।
এদিকে প্রায় পাঁচ ঘন্টা পরও আগুন নিয়ন্ত্রণে আসেনি। এখনও ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে পুরো ভবনটি। চারদিকে কালো ধোঁয়া দেখা গেছে।

এদিকে ইনকিলাবের এই প্রতিবেদক জানিয়েছেন, ভবনের ভেতরে থাকা অনেকই এখনো হাত নাড়ছেন। উপরে থেকে শার্ট, প্যান্ট দিয়ে ইশারা করছেন অনেকে। এছাড়া উদ্ধারের জন্য চিরকুট লিখে নিচে ফেলছেন তারা।
আটকে পড়াদের মধ্যে অনেকে ভবনের কাঁচ ভেঙে দেয়াল বেয়ে নামার চেষ্টা করছেন। এছাড়া অনেকে রশি দিয়ে নামতে গিয়ে আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ