Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ওজনে কম দেওয়ায় চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৬:৪২ পিএম

ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সার্ভিল্যান্স টিমের অভিযানে অভিযুক্ত চার প্রতিষ্ঠানের মধ্যে মৌচাক এলাকার মেসার্স রস মিষ্টির সৃষ্টি পাউরুটি পণ্যের মোড়কে এবং মেসার্স আলী বাবা সুইটস এর আলী বাবা সলটেড বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ও ভেরিফিকেশন বিহীন ডিজিটাল স্কেলের ব্যবহার করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও ফার্মগেইট এলাকার মেসার্স জিম ফেব্রিক্স ও মেসার্স থান কর্ণার, কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন এর নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসটিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ