Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ময়মনসিংহে স্কুলের প্রধান শিক্ষকের অনিয়ম, শিক্ষার্থীদের সড়ক অবরোধ-বিক্ষোভ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ৭:৫২ পিএম

ময়মনসিংহের প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: চাঁন মিঞা বিশেষ পরীক্ষার নামে অর্থ আত্মসাৎ সহ নানা অনিয়মের প্রতিবাদে ১৩ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় ভাংচুর হয় বেশ কয়েকটি যানবাহন। বৃহস্পতিবার দুপুরে নগরীর কালীবাড়ী সড়কে এ ঘটনা ঘটে।
এ ঘটনার খবর পেয়ে ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করেন।
ময়মনসিংহ নগরীর ১নং পুলিশ ফাঁড়ির এস.আই ফারুক খবরের সত্যতা নিশ্চিত করেছে। তিনি জানান, অতিরিক্ত পরীক্ষা নেয়া সহ নানা কারণে শিক্ষার্থীরা বিক্ষোভ করে সড়কে অবস্থান নিয়েছিল। তবে কিছুক্ষণেই মধ্যে পুলিশী হস্থক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়।
শিক্ষার্থীদের অভিযোগ, সরকারী নীতিমালা ভঙ্গ করে প্রধান শিক্ষক মো: চাঁন মিঞা বিদ্যালয়ের ৪ হাজার শিক্ষার্থীর কাছ থেকে জনপ্রতি ২৫০ টাকা ফি নিয়ে বিশেষ পরীক্ষা নিচ্ছে। বিশেষ পরীক্ষার নামে তিনি মূলত লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করছেন। এতে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে আসছে। সর্বশেষ তিনি শিক্ষার্থীদের কাছ থেকে বিশেষ পরীক্ষার নামে জনপ্রতি ২৫০ টাকা ফি নিয়ে সরকারী নীতিমালা ভঙ্গ করেছেন। ফলে ১৩ দফা দাবিতে শিক্ষার্থীরা শান্তিপূর্ন ভাবে বিক্ষোভ মিছিল করেছে। এ সময় শিক্ষার্থীরা কোন যানবাহন ভাংচুর করেনি।
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: চাঁন মিঞা বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশেষ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে অন্যান্য অনিয়ম বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে চায়ের দাওয়াত দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন