Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম


প্র : আমি অবিবাহিতা। বয়স ২২। অনেক দিন চিকিৎসার পরও আমার মুখের ব্রণ সারছে না। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে যাচ্ছে। আমি দ্রুত ভালো হতে চাই।
সালমা। মগবাজার। ঢাকা।
উ: বর্তমানে কসমেটিক সার্জারি-রেডিও সার্জারি মাত্র ০১ সেশন চিকিৎসায় আপনার ব্রণগুলো নির্মূল করতে সক্ষম। এতে কোন পার্শ্বক্রিয়া নেই।
প্র: আমি বিবাহিত। বয়স ৫৬। বর্তমানে আমার কখনো লিংগের উত্থান হচ্ছে না। এতে আমি হতাশ এবং ভেঙে পড়ছি। আমি এ সমস্যা হতে মুক্তি চাই। -সাইফুল। পাবনা সদর।
উ: আপনার সমস্যাটি পুরুষত্বহীনতা। বর্তমানে উন্নত চিকিৎসায় সমস্যাটি নির্মূল করা সম্ভব। এজন্য প্রয়োজন রক্তের হরমোন এনালাইসিস। এতে কোন পার্শ্ব ক্রিয়া নেই বললেই চলে।
প্র : আমি অবিবাহিত। বয়স ২৮। আমার মাথার অধিকাংশ চুল পড়ে গিয়ে টাক সৃষ্টি হয়েছে। এটি এক বিড়ম্বনা। এ থেকে কিভাবে মুক্তি পাব? নতুন চুল গজানো কি সম্ভব?
-রমিজ। তাতি বাজার। ঢাকা।
উ : আর কেন ভাবনা? অত্যাধুনিক ‘পিআরপি থেরাপি’ আপনার মাথায় নতুন চুল গজাতে সক্ষম। এ যেন এক রেভ্যুলিউশন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩২। আমার মুখে অনেক বয়সের চিহ্ন। এতে আমি যেন বুড়িয়ে গেছি। এটি আমার জন্য মোটেই কাম্য নয় । আমি দ্রুত ত্বকের যৌবন ফিরে পেতে চাই।
- মিসেস সুরমা। গুলশান-২। ঢাকা।
উ: কসমেটিক থেরাপি ‘মেসোথেরাপি’ মাত্র ০১ সেশন চিকিৎসায় আপনার মুখের ত্বক মসৃণ ও কমনীয় করতে সক্ষম।

ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯৯০০০০১৯১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্ন

১৯ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন