Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

ইউনিভার্সাল গ্যাসপ্লান্টে বিভিন্ন কোম্পানীর সিলিন্ডার রিফিল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:২৫ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে ইউনিভার্সাল এলপিজি গ্যাস রিফিল প্লান্টে বিভিন্ন কোম্পানীর সিলিন্ডারে অবৈধ গ্যাস রিফিলের (অবৈধ ক্রস ফিলিং) অভিযোগে প্লান্টের ম্যানেজারসহ তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় অন্য ছয় কোম্পানীর ৩৬টি সিলিন্ডার উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা।
জানা গেছে, এলপিজি আইন অনুযায়ী এক কোম্পানীর সিলিন্ডার অন্য কোম্পানীর প্লান্টে গ্যাস ভর্তি করার নিয়ম নেই। কিন্তু দীর্ঘদিন ধরে ইউনিভার্সাল এলপিজি গ্যাস রিফিল প্লান্টে ‘ইউনিভার্সাল সিলিন্ডার’-এ গ্যাস ভর্তির পাশাপাশি অন্য কোম্পানীর সিলিন্ডারে গ্যাস ভর্তি করে বাজারজাত করে আসছে। বিভিন্ন কোম্পানীর পক্ষ থেকে অভিযোগ করলেও এতে তারা কর্ণপাত করেনি। গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপির গোয়েন্দা পুলিশের সিনিয়র এএসপি আমিনুল ইসলামের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ ও চৌদ্দগ্রাম থানা পুলিশের যৌথ অভিযানে গতকাল বিকেলে ইউনিভার্সাল প্লান্টে অভিযান চালায়। অভিযানকালে অন্য কোম্পানীর সিলিন্ডারে গ্যাস ভর্তির অভিযোগে তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন প্লান্ট ম্যানেজার ফেনী সদর উপজেলার ফলেরসব গ্রামের মৃত নিজাম উদ্দিন ছেলে মোর্শেদ উদ্দিন, একাউন্টস্ অফিসার নোয়াখালী সদরের সুজাপুর গ্রামের মৃত আবদুজ জাহেরের ছেলে আবদুল আউয়াল ও ইঞ্জিনিয়ার টাঙ্গাইলের মির্জাপুর থানার গবড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে শামীম মিয়া। এ সময় টিকে কোম্পানীর এলপিজি সিলিন্ডার ১১টি, বিন হাবিব কোম্পানীর এলপিজি সিলিন্ডার ৬টি, সুপার কোম্পানীর এলপিজি সিলিন্ডার ৭টি, পদ্মা কোম্পানীর এলপিজি সিলিন্ডার ৭টি, নেওয়াজ কোম্পানীর এলপিজি সিলিন্ডার ৪টি ও বিপিসি কোম্পানীর এলপিজি সিলিন্ডার ১টিসহ মোট ৩৬টি সিলিন্ডার জব্দ করা হয়। চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ