Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

ভাঙ্গায় তিন দিনব্যাপী বইমেলা

ভাঙ্গা (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:৩২ এএম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ২৬শে মার্চ থেকে ভাঙ্গা উপজেলা চত্ত¡রে শুরু হয়েছে তিন দিনব্যাপী বই মেলা। এতে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস সম্বলিত বই ও সব ধরনের উপন্যাস, ইতিহাস, বিজ্ঞান, কবিতা, দর্শনসহ যাবতীয় বইয়ের প্রদর্শণ ও বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ৩০টিরও বেশি ষ্টল ও প্রকাশনী মেলায় অংশ নিয়েছে।
মেলার প্রধান উদ্যোক্তা ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মুক্তাদিরুল আহাম্মেদ বলেন, নতুন প্রজন্মকে বই পড়ার দিকে আগ্রহী করে তোলার জন্য এবং তাহারা যাতে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারে তার জন্যই এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি ভবিষ্যতেও উপজেলা প্রশাসন এবং ভাঙ্গাবাসী এই প্রয়াস অব্যাহত রাখবে। তিনি শিশু কিশোরদের স্বাভাবিক বিকাশের ক্ষেত্রে বই পড়ার তাৎপর্যের কথা তুলে ধরেন। এক পর্যায়ে তিনি উপজেলার একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা আঃ আজিজ টুকু মোল্যাকে একটি বই উপহারের মাধ্যমে সম্মানিত করেন। সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে বিশিষ্ট চলচিত্রকার তারেক মাসুদ পরিচালিত মুক্তির গান ছায়াছবিটি প্রদর্শিত হয়। আজ মেলা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৭ ফেব্রুয়ারি, ২০১৯
২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ