Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসুল (স:) শানে কুফরি অবমাননার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ৩:৪৮ পিএম
ওহাবিবাদি-মওদুদীবাদি বক্তা মিজান আজহারী শয়তান রাসুল স: শানে কুফরি অবমাননার প্রতিবাদে তাকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের আজ জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন করেছে।
 
বিশ্ব সুন্নী আন্দোলন আয়োজিত আজ প্রেসক্লাব প্রঙ্গনে এ মানববন্ধনে এ দাবি করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন আল্লামা আরেফ সারতাজ, আল্লামা আবু আবরার চিস্তি, সুফী আহমদ শাহ মোর্শেদ, শেখ হানিফ, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম।
 
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দয়াময় আল্লাহতাআলার প্রত্যক্ষ নূর এবং তাঁর মহা সত্তার সকল গুণ-জ্ঞান মহিমায় প্রিয়নবীকে যুক্ত করে রেখেছেন। তিনি প্রিয়নবী (স:) কে প্রত্যক্ষভাবে সবকিছু শিক্ষাদান করে অন্য সব নবী রাসুল আলাইহিমুস সালাম ও ফেরেস্তা এবং সকল সৃষ্টির জন্য জ্ঞান ও আলোর উৎস করেছেন। প্রিয়নবী সম্পর্কে কটুক্তি আল্লাহতাআলাকেই অবিশ্বাস এবং নবুওয়াত রেসালাত সম্পর্কে চরম অন্ধত্ব।
 
নেতৃবৃন্দ বলেন, কোরআনুল করীমের লিখিত ও উচ্চারিত সব রূপ রয়েছে এবং সকল রূপের ধারক আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম (সুরা বুরুজ,২১-২২)। তাঁরা বলেন, দ্বীন-জ্ঞান ও শিক্ষার সকল রূপের উৎস ও পূর্ণাংগ ধারক হলেন আল্লাহতাআলার হাবীব স:। ভাষা-বলা-অক্ষর-লেখা-উপলব্ধি এবং জ্ঞানের উদয় ও প্রকাশ সব প্রিয়নবীর উসিলায় সৃষ্টি এবং মানুষ প্রাপ্ত হয়েছে। সকল নবী রাসুল ও সকল উচ্চতর ফেরেস্তা সবার জ্ঞান ও শিক্ষা সব কিছুর উৎস প্রিয়নবী। আল্লাহতাআলা থেকে সরাসরি সকল নুর-জ্ঞান-গুণ-হিদায়াত-রহমত ও তাজাল্লি আমাদের প্রিয়নবীর নিকট আসে এবং আমাদের প্রিয়নবী থেকে সকল নবী রাসুল ফেরেস্তা ও সবার নিকট স্তর অনুযায়ী পৌঁছে।
 
নেতৃবৃন্দ বলেন, সকল জ্ঞান ও শিক্ষার উৎস রেসালাতে ইলাহী সম্পর্কে কোন দলিল প্রয়োজন হয় না।  দলিল চাওয়া মোনাফেকী। এ বিষয়ে কোন অবমাননা ধৃষ্টতা সহ্য করা হবে না। তাই রাসুলের শানে কুফরি অবমাননাকারী শয়তান মিজান আজহারীর গ্রেফতার ও শাস্তি দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়ন করতে হবে।


 

Show all comments
  • ariful islam ৩১ মার্চ, ২০১৯, ১২:০১ এএম says : 2
    মিজানুর রাহমান আজহারি একজন ভাল মানুষ। তার বেপারে এসব বলার আগে নিজে ভেবে দেখা উচিত। আল্লাহ আপনাদের হিদায়েত দিন। আমিন
    Total Reply(0) Reply
  • Md. Abdus Sobur ৩ এপ্রিল, ২০১৯, ১০:৪১ এএম says : 0
    Mone hoi Ohabi. Scholar er Imander & nobi (s) valobasa ak na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ