Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বনানী ট্রাজেডি : বগুড়ার সান্তাহারের মিথি ও মাইকেলের বাড়িতে শোকের মাতম

বনানী ট্রাজেডি

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ৫:৪৫ পিএম

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানী এফ আর টাওয়ারে অগ্নিকান্ডে নিহত হয় তানজিলা মৌলি মিথি (২২)। বগুড়ার সান্তাহার পৌর এলাকার বশিপুর গ্রামের এ্যাড. মাসদুর রহমান ও মাতা ইয়াছমিনের একমাত্র মেয়ে। শুক্রবার সকালে এ্যা¤ু^লেন্সযোগে গ্রামের বাড়িতে তার লাশ এসে পৌঁছালে পরিবারসহ প্রতিবেশির মধ্যে চলছে শোকের মাতম। মেয়ের শোকে তার মা ইয়াছিমন বেগম বার বার অজ্ঞান হয়ে পড়ছেন। মাত্র ৮মাস আগে মিথির বিয়ে হয় কুমিল্লার দাউদকান্দিতে।
স্বামী রায়হানুল ইসলাম ইমন ইউএস বাংলা এয়ার লাইন্সে চাকুরী করেন। বিয়ের পর থেকে মিথি স্বামীর ঢাকার মিরপুরে বসবাস করতেন। মিথি নিজেও গ্রামীণ ফোনের কাস্টমার কেয়ারে চাকুরী করতেন। গত ৩ মাস আগে তিনি চাকুরী ছেড়ে দিয়ে ট্যুরিজাম কোম্পানিতে চাকুরী নিয়ে এফ আর টাওয়ারের ১০ তালায় প্রতিদিন অফিস করতেন।
বৃহস্পতিবার দুপুরে এফআর টাওয়ারে আগুন লাগার পর তিনি স্বামীকে মোবাইল ফোনে তা জানান। স্বামী ইমন তাকে ছাদে উঠে যাওয়ার পরামর্শ দেন। এরপর বাবাকেও আগুনের কথা জানান। এর পর আর কারোও সাথে কথা হয়নি।
এদিন সন্ধ্যায় কুর্মিটোলা হাসপাতালে তার স্বামী ও স্বজনরা হাতের আংটি, কানের দুলও ভ্যানিটি ব্যাগ দেখে লাশ সনাক্ত করেন।
শুক্রবার সকালে এ্যা¤ু^লেন্সযোগে গ্রামের বাড়ীতে তার লাশ এসে পৌঁছালে পরিবার, আত্মীয়-স্বজন ও প্রতিবেশিদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। স্বজনদের কান্নােেদখে লাশ দেখতে আসা অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেনি।
শুক্রবার বাদ জুম্মা স্থানীয় বাবলুর চাতাল মিলে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দ্ফন করা হয়।
এছাড়াও একই টাওয়ারেরে ২১ তালায় অগ্নিকান্ডে নিহত হয় সান্তাহার শহর পার্শ্ববর্তী বোয়ালিয়ো গ্রামের মৃত মনসুর আলী মন্ডলের ছেলে ও সান্তাহার শহরের বিশিষ্ট ব্যবসায়ী আহম্মেদ আলী স্বপনের মামাত ভাই মঞ্জরুল হাসান মাইকেল (৪৭)। তিনি কাসেম গ্রুপে চাকুরী করতেন। তার নিহত হওয়ার খবর গ্রামের বাড়ীতে পৌঁছালে তার মৃত্যুশোকে কাতর হয়ে পরেন অত্বীয়স্বজনরা। তার পারিবরিক সুত্রে জানা যায়, তাকে ঢাকায় দাফন করা হয়েছে।



 

Show all comments
  • Dusty Rusty ২৯ মার্চ, ২০১৯, ৯:০২ পিএম says : 0
    লক্ষনীয় প্রণিধানযোগ্য গুরুত্বপূর্ণ মূলকথা এই যে, পিলখানা হত্যাকাণ্ডে একটিও হিন্দু মরেনি, কিছুদিন আগে পুরাতন ঢাকার অগ্নিকাণ্ডে শতাধিক মৃত্যুর একটিও হিন্দু নেই। আলোচ্য বনানী অগ্নিকাণ্ডে যদিও মৃতের সংখ্যা সরকারি হিসেবে ২৫ জন জানা গিয়েছে, প্রকৃত সংখ্যা আরো বেশি। কিন্তু আশ্চর্যজনক বিষয় হল মৃতদের মধ্যে একটাও হিন্দু নেই। এর গোপন রহস্যটা কি ষড়যন্ত্রের আভাস দিচ্ছে না? এটাতো মনে হচ্ছে ৯/১১ এর টুইন টাওয়ারের আরেক উপাখ্যান, যেখানে একটা ইহুদিও মারা যায়নি। মনে করিয়ে দিচ্ছে কুখ্যাত রাষ্ট্র নিয়ন্ত্রিত নোংরা সত্য ফলস্ ফ্ল্যাগ নাশকতা। https://theuglytruth.wordpress.com/2017/06/09/operation-gladio-and-the-false-flag-muslim-terror-hoax/ কেননা ভারতীয় গোয়েন্দা সংস্থা 'র' এর সাথে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ এর খালাতো ভাই সম্পর্ক। আলোচ্য অগ্নিকাণ্ড সহ অতীতের অগ্নিকাণ্ড সমূহ আওয়ামী সরকারের পৃষ্ঠপোষকতায় সৃষ্ট ভারতীয় 'র' এর নাশকতার ইঙ্গিতবাহী এবং তাদের লাগামহীন দুর্নীতির ফলাফল। ঢাকা শহরে যে হারে বহুতল সুউচ্চ টাওয়ার নির্মিত হয়েছে সে হারে দুর্ঘটনা প্রতিরোধ সহ অগ্নিকাণ্ড নির্বাপক ব্যবস্থা তথা বাংলাদেশ ফায়ার সার্ভিসের যান্ত্রিক অবকাঠামো উন্নয়ন করা হয়নি এবং উপযোগী প্রশিক্ষণ সহ দক্ষ জনবল অবকাঠামো গড়ে তোলা হয়নি। ফলে এসব বহুতল ভবনে অগ্নি নির্বাপনে অপর্যাপ্ত যান্ত্রিক ও জনবল অবকাঠামো দিয়ে অতিদ্রুত তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণে ফায়ার সার্ভিস পুরোপুরি ব্যর্থ, যার সম্পূর্ণ দায় দায়িত্ব সরকারি ব্যবস্থাপনার অবহেলা ও সীমাহীন দুর্নীতি পরায়নতা। বিশেষত বর্তমান অবৈধ আওয়ামী সরকার সদা চিন্তিত তাদের অনাগত ভবিষ্যতের স্থায়িত্ব নিয়ে, সে জন্য সুষ্ঠুভাবে দেশ পরিচালনায় তাদের আদৌ কোন মনোযোগ নেই বিধায় দেশে জরুরি ভিত্তিতে একটি বৈধ দায়িত্বশীল সরকার অপরিহার্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ