Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ৯:১৬ পিএম | আপডেট : ৯:৪৬ পিএম, ২৯ মার্চ, ২০১৯

ম্যারাথন ও সাইক্লিং প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প। ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’-এ প্রতিপাদ্যকে ধারণ করে শুক্রবার হাতিরঝিলের মুক্তমঞ্চে মাসব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো: জাফরউদ্দীন উপস্থিত ছিলেন। সকালে ম্যারাথন ও সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা পর্যাপ্ত খেলাধুলায় অংশ নেয়ার সুযোগ পাচ্ছে না বলেই ভুল পথে পরিচালিত হচ্ছে। ঝুঁকে পড়ছে মাদকের দিকে। সেই দিক থেকে বিবেচনা করলে এই টুর্নামেন্টের প্রতিপাদ্য বিষয়টি যথার্থই। এই প্রজন্মকে মাদকের কালো থাবা থেকে দূরে রাখতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। তারুন্যই হচ্ছে আগামী বাংলাদেশ গড়ে তোলার কান্ডারী। তাই তাদের পথভ্রস্ট হতে দেয়া যাবে না। তারুন্য জেগে উঠলে বাংলাদেশ জেগে উঠবে।’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছেন। দেশ থেকে মাদক নিয়ন্ত্রনে জোর প্রচেষ্টা চালাচ্ছেন স্বারাষ্ট্্রমন্ত্রী। ইতোমধ্যে দেশ থেকে জঙ্গীবাদ অনেকটাই নির্মুল হয়েছে। খেলাধুলার মাধ্যমে এখন যুব সমাজকে মাদকের আসক্তি থেকে দূরে রাখতে হবে।’

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর প্রদর্শিত হয় পৃষ্ঠপোষক পোলার আইস্ক্রিম নির্মিত একটি প্রামান্য অনুষ্ঠান। পরে মশাল জ্বালিয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই মশালটি ১৭ দিনে টুর্নামেন্টে অংশগ্রহনকারী ৬৫টি বিশ্ববিদ্যালয় ঘুরে আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানে এসে পৌছাবে বলে জানান স্পেলবাউন্ড লিও বানেটের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ সাদেকুল আরেফীন। এ সময় অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন পৃষ্ঠপোষক পোলার আইসক্রিমের মার্কেটিং ম্যানেজার আবদুল্লাহ আল মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন