Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

সড়ক অবরোধে অজ্ঞাত ৮শ’ জনকে মামলা

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাচনে ভোট গণনায় অনিয়েমের অভিযোগ পরাজিত স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সড়ক অবরোধে পুলিশ সদস্যদের ওপর হামলা, পুলিশ সদস্য আহত, গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযাগে অজ্ঞাত ৭শ’/ ৮ শ’ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গোপালগঞ্জ সদর থানার এস.আই নিতাই চন্দ্র সাহা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৪ মার্চ গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাচন হয়। পরের দিন নির্বাচনের ভোট গণনার অনিয়েমের অভিযোগ এনে পরাজিত দু’ চেয়ারম্যান প্রার্থীর কাঠি,মাঝিগাতী, বৌলতলী, করপাড়া, বোড়াশী ইউনিয়নের সমর্থকরা গোপালগঞ্জ-কোটালীপাড়া ও গোপালগঞ্জ-টেকেরহাট সড়রকের বিভিন্ন স্থানে সড়কের গাছ কেটে সড়কে ফেলে এবং টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে। সোমবার ও মঙ্গলবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটনা ঘটে। আন্দোলনকারীরা পুলিশের কাজে বাঁধা দেন। এতে পুলিশ সদস্য মোঃ দুলাল হোসেন (৩০) গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ জন আহত হন। দু’ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা পুলিশের গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় অজ্ঞাত ৭ শ’/৮শ’ জনকে আসামী করে গোপালগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তবে মামলায় পরাজিত চেয়ারম্যান প্রার্থীদের নাম উল্লেখ করা হয়নি।
গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ সদস্যদের ওপর হামলা, পুলিশ সদস্য আহত, গাড়ি ভাংচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযাগে অজ্ঞাত ৭শ’/ ৮ শ’ জনকে আসামি করে বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ