Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ঢাবিতে উচ্চশিক্ষার ভবিষ্যৎ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের উদ্যোগে ‘ফিউচার অব দ্য হায়ার এডুকেশন’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক দ্বিতীয় শুরু হয়েছে। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলন উদ্বোধন করেন। ফ্রেডরিক-এবার্ট-স্টিফটুং (এফইএস) বাংলাদেশের সহযোগিতায় এই সম্মেলন আয়োজন করা হয়েছে। সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক প্রফেসর ড. ইমতিয়াজ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ফ্রেডরিক-এবার্ট-স্টিফটুং (এফইএস) বাংলাদেশের আবাসিক প্রতিনিধি মিস টিনা ম্যারি গেøাম এবং বিবি প্রোডাকশনের প্রতিষ্ঠাতা বিবি রাসেল বক্তব্য রাখেন। কনফারেন্স কো-অর্ডিনেটর মিস ফারহানা রাজ্জাক ধন্যবাদ জ্ঞাপন করেন। বিভিন্ন দেশের বিশেষজ্ঞরা এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।
ঢাবি প্রোভিসি প্রফেসর ড. মুহাম্মদ সামাদ উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বর্তমান প্রজন্ম বই-এর পরিবর্তে ফেসবুক ও সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতি আসক্ত হয়ে পড়েছে। এই আসক্তি তাদের চিন্তন প্রক্রিয়াকে ব্যাহত করছে। সমৃদ্ধ দেশ গড়তে সৃজনশীল জ্ঞান নিয়ে এগিয়ে আসার জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ