Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

যত টাকাই লাগুক আমার ভাইকে ফিরিয়ে দিন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

 ‘আমি বিশ্বাস করি না, আমার ভাই নাই। যত টাকাই লাগুক আমার ভাইকে ফিরিয়ে দিন। আ আ..(কান্না)।’ ভাইকে হারিয়ে এভাবে বারবার আর্তনাদ করছে আব্দুল আল মামুন। তার ভাই আব্দুল্লাহ আল ফারুক তমাল রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে আগুনে মারা গেছেন। ভবন থেকে হেলিকপ্টারে উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।
জানা গেছে, তমালের এক ছেলে ও এক মেয়ে। প্রথম শ্রেণিতে পড়ুয়া মেয়ের নাম মানহা। তবে ছেলের বয়স দুই বছর হলেও তার নাম জানা যায়নি। তার গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার শ্রীকালিয়া গ্রামে মুন্সিবাড়ির মো. মকবুল হোসেন মুন্সীর ছেলে তমাল ঢাকার সারুলিয়ায় পরিবার নিয়ে থাকতেন। ৩ ভাইয়ের মধ্যে তমাল দ্বিতীয়। তার বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক।
তমালের বন্ধু মুস্তফা কামাল জানান, যখন আগুন লাগে তখন তমাল ছিল ১১ তলায়। সর্বশেষ তমালের সঙ্গে তার বেলা সাড়ে ৩টায় ফোনে কথা হয়। তখন সে ১২ অথবা ২২ তলায় ছিল। তারপর থেকে ফোনে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে তারা জানতে পারেন তমাল মারা গেছে। তমাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০০৬-০৭ ব্যাচের শিক্ষার্থী। পাস করেছেন ২০১১ সালে। তিনি ইইউআর বিডি সলিউশনে সেলস ম্যানেজার হিসেবে কাজ করতেন।
একই পরিণতি হয়েছে চাঁদপুরের মতলব খাদেরগাঁও ইউনিয়নের নাগদা গ্রামের বেনু প্রাধানিয়ার ছেলে রেজাউল করিম রাজু। রাজু আসিফ ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক। রাজু আসিফ ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক।
রাজু ওই ভবনের ৫ম তলার আসিফ ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক। ওই ভবনের ৫তলার পুরো প্লটটি তিনি ক্রয় করে ব্যবসা করতেন। রাজু ১ ভাই ৩ বোনের মধ্যে দ্বিতীয়। স্ত্রী ও ২ কন্যা সন্তান নিয়ে বনানীতে থাকেন। বাবা বেনু প্রধানীয়া চট্টগ্রামে ব্যবসা করেন।
রাজুর চাচা শশুরের ছেলে ট্রাভেলস ব্যবসায়ী হাজী জসিম উদ্দিন জানান, কুর্মিটোলা হাসপাতাল থেকে গত বৃহস্পতিবার রাতে তার লাশ সনাক্ত করে গ্রহণ করেছি। তাকে কোথায় দাফন করা হবে তা নিশ্চিত করে বলতে পারছিনা। রাজু হাজীগঞ্জ উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের ওড়পুর গ্রামে বিবাহ করে। তার শশুর পরিবারের সকল সদস্যই লÐন প্রবাসী।
হাজীগঞ্জের রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এস এম মানিক জানান, রাজু একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তারা কেউ এলাকাতে থাকেনা।
কচুয়ায় পিতার পাশে চির নিদ্রায় শায়িত চঞ্চল
বনানীর এফ আর ভবনে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনায় নিহত চাঁদপুরের কচুয়ার আতাউর রহমান চঞ্চলকে দাফন করা হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুমা কচুয়ার ৩নং বিতারা ইউনিয়নের বাইছাড়া গ্রামে নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে পিতার কবরের পাশে দাফন করা হয়। নিহত চঞ্চল বাইছাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের বড় ছেলে। ৪ ভাই ও ২ বোনের সে সবার বড়।
নিহতের চাচাতো ভাই, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী বিভাগের চেয়ারম্যান মুন্সী নূরুল আলম বেলাল বলেন, আমার ভাই মো. আতাউর রহমান চঞ্চল দীর্ঘদিন মোহাম্মদপুরে বসবাস ও মতিঝিলে ট্রাভেলস এজেন্সির পরিচালক হিসেবে কর্মরত ছিল। অল্প কয়েকদিন আগে সে বনানীতে অফিস স্থানান্তর করেন। ঘটনার সময় চঞ্চল শেষ বারের মতো তার ছেলে ইঞ্জিনিয়ার ইফরানুর রহমানকে ফোন করে জানান আমি ছাদে। কিন্তু পরবর্তীতে তার ছেলেসহ অন্যান্যরা ঘটনাস্থলে গিয়ে তাকে ভবনের ছাদসহ কোথাও খুঁজে পায়নি। রাত ৩টার দিকে সিএমএসএস হাসপাতাল থেকে তার লাশ শনাক্ত করে গতকাল শুক্রবার লাশ বাড়িতে নিয়ে আসেন। তার স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। নিহতের মেয়ে তাসনিয়া রহমান বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত।
বিতারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য(মেম্বার) আবদুল বারেক প্রধান জানান, চঞ্চল বাংলাদেশ বিমানে চাকরি করতো। চাকরি শেষ হওযার পর অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ ভবনের একটি ট্রাভেল্সে যোগ দেয়। আগুনে তার শরীর ৯০ভাগই পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৯
২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ