Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কেট কর্তৃপক্ষকে তিন-চারবার নোটিস দেওয়া হয়েছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১০:২৬ এএম

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ বলেছেন, ২০১৭ সালে রাজধানীর ডিএনসিসি মার্কেটে আগুন লাগার পর কর্তৃপক্ষকে অগ্নিনির্বাপণ যন্ত্র রাখার জন্য তিন/চারবার নোটিস দেওয়া হয়েছিলো। কিন্তু নোটিসের জবাবে মার্কেট কর্তৃপক্ষে প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেয়নি।

আজ শনিবার সকালে ডিএসসিসি মার্কেটের ঘটনাস্থলে সাংবাদিকদের সংবাদকর্মীদের এসব তথ্য জানান এ কে এম শাকিল নেওয়াজ।

শাকিল নেওয়াজ বলেন, গুলশানের ডিএনসিসি মার্কেটে আগুন লাগার (২০১৭ সালের জানুয়ারি) পর মার্কেটের অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণব্যবস্থা সরেজমিনে দেখা হয়। তারপর সে অনুযায়ী মার্কেটের সমস্যাগুলো চিহ্নিত করে কর্তৃপক্ষকে চিঠি দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিন/চারবার নোটিস দেওয়া হয়। কিন্তু নোটিশের জবাবে মার্কেট কর্তৃপক্ষে কোনো প্রয়োজনীয় ব্যবস্থা নেয়নি।

এরআগে ২০১৭ সালের ৩ জানুয়ারি গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। প্রায় দুই বছরের ব্যবধানে ফের ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ