Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পলাতক খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে আনার কাজ চলছে সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১:৩০ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিসহ বিদেশে পালিয়ে থাকা সকল খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিতের কাজ চলছে বলে সিলেটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (৩০ মার্চ) সকালে সিলেট সরকারি কিন্ডারগার্টেন স্কুল দেশসেরা প্রাথমিক বিদ্যালয়ের গৌরব অর্জন উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের আগে তার পলাতক খুনিদের ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিতের ব্যাপারে জানতে চাইলে মন্ত্রী বলেন, সারাদেশে ব্যাপক আনুষ্ঠানিকতায় উৎসব উদযাপনের পরিকল্পনা রয়েছে। এর ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর খুনিসহ সকল খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করতে কাজ করা হচ্ছে। ইতিমধ্যে কানাডার খুনিকে ফেরানোর ব্যাপারে অনেকটা অগ্রগতি হয়েছে।

তাঁর পরবর্তী আমেরিকা সফরে পলাতক খুনিদের ফেরানোর বিষয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, সিলেট নগরীর আগুনের ঝুঁকি ও ভূমিকম্পের ঝুঁকি মোকাবিলায় বিশেষ পরিকল্পনা রয়েছে। দুর্ঘটনা প্রতিরোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আরও কার্যকর পদক্ষেপ গ্রহণ প্রয়োজন বলেও জানান মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ