Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

জয়পুরহাটে আইনজীবীর সদস্যপদ স্থগিত

জয়পুরহাট জেলা সংবাদাদাতা : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মাদকের পৃথক ৩ মামলায় ৩ আসামির স্বজনদের মৃৃত্যুসনদ আদালতে দাখিল করে জামিন নেওয়ার ঘটনায় জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সদস্যপদ সাময়িক স্থগিত করেছে জেলা আইনজীবী সমিতি। অ্যাড. নাজমুল ইসলাম জনিকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবেনা তা জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।
জেলা আইনজীবী সমিতি ও আদালত সূত্রে জানা গেছে, পাঁচবিবি থানার ২টি ও সদরের ১টি মাদকের মামলায় গ্রেফতার হন ৩ আসামি। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এই মামলায় এক আসামির বাবা, অন্যজনের স্ত্রী ও আরেকজনের বোন মারা গেছে উল্লেখ করে আদালতে ভুয়া মৃত্যুসনদ দাখিল করে আসামিদের জামিন আবেদন করলে আসামিরা জামিন পায়। পরে বিষয়টি প্রতারনামূলক নজরে এলে আদালতের নির্দেশে পুলিশ তদন্ত করলে ৩টি মৃত্যু সনদই ভুয়া। ৩ আসামির স্বজনেরা বর্তমানে জীবিত আছে। এঘটনায় আদালতের নির্দেশে জেলা জজ আদালতের নাজির বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটি এখন তদন্তাধীন আছে।
ভুয়া মৃত্যুসনদ দাখিল করে ৩ মাদকের আসামির জামিন নেওয়ার ঘটনায় জেলা আইনজীবী সমিতির সদস্য ও আসামীর আইনজীবী নাজমুল ইসলাম জনিকে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে কারন দর্শানো নোটিশ দেওয়া হয়েছে এবং বিষয়টি তদন্ত করার জন্য ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে। আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সভায় আইনজীবী নাজমুল ইসলাম জনিকে সমিতির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়। স্থায়ীভাবে কেন তার সদস্যপদ স্থগিত করা হবেনা সে বিষয়ে সমিতির সাধারন সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ