Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাধীনতা দিবসের খেলাধুলা

কারাতে সেরা সেনাবাহিনী-বিকেএসপি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত দুইদিনব্যাপী মহান স্বাধীনতা দিবস কারাতে প্রতিযোগিতা চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ও বিকেএসপি। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে আয়োজিত সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ১৪টি স্বর্ণ ও ২টি রৌপ্যসহ মোট ১৬টি পদক। রানার্স আপ বিজিবি পেয়েছে ২টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১১টি পদক। জুনিয়র বিভাগে বিকেএসপি ৮টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ মোট ১২টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়। এ বিভাগে ৮টি স্বর্ণ ও ৩টি রৌপ্যসহ মোট ১১টি পদক জিতে রানার্স আপ হয়েছে বাংলাদেশ ইয়াং কিং কারাতে সেন্টার।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করেন কারাতে ফেডারেশনের সভাপতি ও দুনীর্তি দমন কমিশনের কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সহ-সভাপতি ইকবাল হোসেন খোকন। এসময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, নয়না চৌধুরী ও কোষাধ্যক্ষ মুহাম্মদ আবুল কালাম আজাদ সহ অন্যান্য কর্মকর্তারা।

আজ থেকে স্কোয়াশ
নিজস্ব কমপ্লেক্স বা কোর্ট নেই। তাই বছরের পর বছর অন্যের কোর্টেই খেলতে হচ্ছে স্কোয়াশ ফেডারেশনকে। এবারও গুলশান ক্লাব, বিএএফ শাহিন স্কুল স্কোয়াশ কোর্ট এবং সেনাবাহিনীর স্কোয়াশ কোর্টে আজ শুরু হচ্ছে নিক্সমো টেক স্বাধীনতা দিবস স্কোয়াশ টুর্নামেন্ট। ১২৪ জন খেলোয়াড় ১০টি গ্রæপে বিভক্ত হয়ে খেলবে। গ্রæপগুলো হলো- প্রিমিয়ার বিভাগ, এ- বিভাগ, বি-বিভাগ, অনূর্ধ্ব-১৩ বিভাগ, অনূর্ধ্ব-১৫ বিভাগ (পুরুষ ও নারী), অনূর্ধ্ব-১৭ বিভাগ (নারী), অনূর্ধ্ব-১৯ বিভাগ, উর্ধ্ব-৫৫, উর্ধ্ব-৪৫ ও নারী বিভাগ। তবে কেবল প্রিমিয়ার বিভাগে ৭০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হবে। বাকিরা চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি পাবে।
গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক সোহেল হামিদ। এ সময় নিক্সমো টেক গ্রুপের চেয়ারম্যান নিজামউদ্দিন আহমেদ ও ফেডারেশনের সদস্য হেদায়েতুল্লাহ তুর্কি উপস্থিত ছিলেন। প্রতিযোগিতার উদ্বোধন করবেন গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ রাসেল।

শেষ হচ্ছে ক্যারম
বাংলাদেশ ক্যারম ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ শেষ হচ্ছে তিন দিনব্যাপী স্বাধীনতা দিবস ক্যারম টুর্নামেন্ট। টুর্নামেন্টে খুলনা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, সাতক্ষীরা, কুমিল্লা, বি.বাড়িয়া, বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ ও অন্যান্য সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের ৪০ জন পুরুষ খেলোয়াড় ও ১০ জন নারী খেলোয়াড় অংশ নিচ্ছেন।
ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন বলেন, ‘আমরা খুব শিগগিরই একটা জাতীয় ক্যারম প্রতিযোগিতা আয়োজনের চেষ্টা করছি। এ ছাড়াও বঙ্গবন্ধুর নামে একটা ইন্টারন্যাশনাল ক্যারম টুর্নামেন্ট আয়োজনের ও চিন্তাভাবনা করছি। আমাদের সভাপতি ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এই ব্যাপারে যথেষ্ট আগ্রহী।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাধুলা

১৭ সেপ্টেম্বর, ২০২১
২৬ ডিসেম্বর, ২০১৮
১৩ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন