Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আইপিএল খেলা ক্রিকেটার এখন কৃষক!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

খেলার মাঠের হিসাবটা খুবই সহজ। ভালো খেলতে পারলে অর্থ, যশ, খ্যাতি- সব লুটিয়ে পড়ে পায়ের তলায়। কিন্তু পারফরম্যান্সের ছন্দপতন হলেই তারকাখ্যাতির চূড়া থেকে খাদে পড়ে যাওয়া। বেশি দূর যেতে হবে না, ভারতীয় ক্রিকেটার কামরান খানের দিকে তাকালেই পরিষ্কার বোঝা যায় তা। একসময় বল হাতে আইপিএল মাতিয়েছেন কামরান। কিন্তু ২৮ বছর বয়সী এই ক্রিকেটার এখন কৃষিকাজ করেন।

ওয়ার্নের নেতৃত্বে রাজস্থান রয়্যালসের জার্সিতে ২০০৯ সালে নিজের প্রথম আইপিএলেই সাড়া জাগিয়েছিলেন কামরান। ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে অদ্ভুত অ্যাকশনে বল করতেন এই পেসার। তাঁকে ভবিষ্যতের তারকা বলেছিলেন স্বয়ং অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। ১৮ বছর বয়সী এই গতি তারকার জন্য একটি ডাকনাম খোঁজার ইচ্ছাও প্রকাশ করেছিলেন ওয়ার্ন। কিন্তু বোলিং অ্যাকশন অবৈধ ঘোষিত হওয়ায় ভাগ্যের পরিহাসে এখন কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতে হয় তাঁকে। খেলা বাদ দিয়ে কামরান মাঠে কাজ করছেন। হতাশাজনক বিষয়টি নিয়ে টুইটারে দেওয়া পোস্টে দুঃখ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার।

দুই বছর রাজস্থানের হয়ে খেলার পর ২০১১-তে পুনে ওয়ারিয়র্সের হয়েও মাঠে নেমেছিলেন। তবে পুনের হয়ে খেলার সময় সেই বোলিং অ্যাকশনই সমস্যায় ফেলেছিল এই বাঁহাতি পেসারকে। এ কারণে দল থেকে বাদ পড়েন কামরান। আইপিএল থেকে ছিটকে গিয়ে কিছুদিন হায়দরাবাদের স্থানীয় ক্লাবে খেলেছিলেন। কিন্তু বর্তমানে উত্তর প্রদেশের আজমগড়ের এই ক্রিকেটার চাষাবাদ করেন ভাইয়ের খেতে। তবে কৃষক পরিচয় নিয়েও সকাল ও সন্ধ্যায় ক্রিকেট অনুশীলন করেন বলে জানিয়েছেন কামরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল খেলা
আরও পড়ুন