Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঞ্জাবের বড় জয়

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

১৭৭ রানের লক্ষ্যটাকে একেবারে মামুলি বলা যায় না। তবে রাহুল-গেইল-আগারওয়ালদের নিয়ে গড়া পাঞ্জাবের টপ অর্ডার সেটাকে মামুলি বানিয়েই ছেড়েছে। এই রান তাড়ায় চলতি মৌসুমে আইপিএলের নবম ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটে হারিয়েছে রভিচন্দ্রন আশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব।

গতকাল মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে কুইন্টন ডি ককের ফিফটি এবং রোহিত ও হার্দিক পান্ডিয়ার দুটি ত্রিশোর্ধো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখে জয় নিশ্চিত করে প্রীতি জিনতার দল।

২৪ বলে ৪ ছক্কা ও ৩ চারে ৪০ রান করেন ক্রিস গেইল। চতুর্দশ ওভারে ইনিংসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ২১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছয়ে ৪৩ রান করে আউট হন মায়াঙ্ক আগারওয়াল। দুটি উইকেটই নেন ক্রুনাল পান্ডিয়া। ওপেনার লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ৫৭ বলে ৭১ রান করে, ১০ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন ডেভিড মিলার।

ব্যাট হাতে মুম্বাইয়ের শুরুটাও ছিল দারুণ। ১৩তম ওভারে ডি কক যখন ৩৯ বলে ৬০ রান করে আউট হন হাতে তখনও তাদের সাত উইকেট। এমন শক্ত ভিতের উপর দাঁড়িয়েও আশানুরুপ সংগ্রহ গড়তে পারেনি দলটি। শেষ সাত ওভারে তারা তুলতে পারে ৫৬ রান।
তিন ম্যাচে পাঞ্জাবের এটি দ্বিতীয় জয়। সমান ম্যাচে দ্বিতীয় হার মুম্বাইয়ের।

সংক্ষিপ্ত স্কোর
মুম্বাই : ২০ ওভারে ১৭৬/৭ (রোহিত ৩২, ডি কক ৬০, যুবরাজ ১৮, হার্দিক ৩১; শামি ২/৪২, বিজন ২/৪০, আশ্বিন ২/২৫)।
পাঞ্জাব : ১৮.৪ ওভারে ১৭৭/২ (রাহুল ৭১*, গেইল ৪০, আগারওয়াল ৪৩, মিলার ১৫*; ক্রুনাল ২/৪৩)।
ফল : কিংস ইলেভেন পাঞ্জাব ৮ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : মায়াঙ্ক আগারওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঞ্জাব

১৭ এপ্রিল, ২০১৯
৩১ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন