Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলে কারাবন্দি ফিলিস্তিনিদের জুমআ’র নামাজ পড়া নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১১:৫৯ এএম
ইসরায়েলের কারাগারে বন্দি ফিলিস্তিনিদের শুক্রবার জুমআ’র নামাজ পড়া নিষিদ্ধ করেছে দেশটির কর্তৃপক্ষ। ফিলিস্তিনি কারাবন্দি অ্যাসোসিয়েশনের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।
 
এক বিবৃতিতে ফিলিস্তিনি কারাবন্দিদের ওই অ্যাসোসিয়েশন জানায়, ইসরায়েলি কারাগার কর্তৃপক্ষ দেশটির সব বন্দিশিবিরে আটক থাকা ফিলিস্তিনিদের জানিয়ে দিয়েছে যে তারা এখন থেকে আর শুক্রবারে জুমআ’র নামাজ আদায় করতে পারবে না।
 
জুমআ’র নামাজ আদায়ে ফিলিস্তিনিদের ওপর ওই নিষেধাজ্ঞার খবর শনিবার গণমাধ্যমে প্রকাশ পায়। গণমাধ্যমে প্রকাশিত ওই ঘোষণা থেকে জানা যায়, ইসরায়েলের বিভিন্ন কারাগারে আটক বন্দিরা যেন শুক্রবার নামাজ আদায় করতে না পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে দেশটির প্রশাসন।
 
তবে কী কারণে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, এ বিষয়ে এখনও কোনও তথ্য দেয়নি ইসরায়েলি কর্তৃপক্ষ।
 
এর আগেও এমন সিদ্ধান্ত নিয়েছিল ইসরায়েলি কর্তৃপক্ষ। ২০১৬ সালে ইসরায়েলের নাফহা কারাগারে ফিলিস্তিনিদের বন্দিদের শুক্রবারের জুম’আর নামাজ আদায়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল বন্দিশিবিরটির ওয়ার্ডেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ