Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

আল্লামা আজিজুল হক আল কাদেরীর ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের শোক, রূহের মাগফিরাত কামনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১:০২ পিএম

হাটহাজারীর ছিপাতলী আলীয়া কামিল (এম.এ) মাদরাসা ও আল কাজেমী কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা প্রবীণ ও বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা আজিজুল হক আল কাদেরীর (আজ রোববার) ইন্তেকালে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ¦ এ এম এম বাহাউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি মাওলানা কবি রূহুল আমীন খান ও মহাসচিব প্রিন্সিপাল আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ এবং মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন।
বিবৃতিতে জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দ ইসলামের খেদমতে আল্লামা আজিজুল হক আল কাদেরীর অবদান স্মরণ করে বলেন, তিনি জমিয়াতের কেন্দ্রীয় কমিটির নেতা থাকাকালীন ও সারাজীবন মাদরাসা শিক্ষাব্যবস্থার উন্নয়ন, অনেকগুলো মাদরাসা-মক্তব প্রতিষ্ঠা, আলেম-মাশায়েখগণের মর্যাদা বৃদ্ধিকরণে বলিষ্ঠ ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। দেশবরেণ্য এ আলেমের ইন্তেকালে এই শূণ্যতা সহজে পূরণ হওয়ার নয়। আমরা আল্লাহতায়ালার দরবারে তাঁকে জান্নাতুল ফিরদাউস নসীব করার জন্য মোনাজাত করছি। সেই সঙ্গে মরহুম এই বিশিষ্ট আলেমেদ্বীনের শোক সন্তপ্ত পরিবার-পরিজনের নিকট গভীর সমবেদনা জানাই, আল্লাহতায়ালা যাতে তাদেরকে এ শোক সইবার ধৈর্য্য ও শক্তি প্রদান করেন। আমীন।
আল্লামা আজিজুল হক আল কাদেরী আজ রোববার সকালে বন্দরনগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি ৩ ছেলে, ৭ মেয়েসহ অগণিত শিক্ষার্থী, গুণগ্রাহী রেখে গেছেন।
দীর্ঘ জীবদ্দশায় তিনি অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। বিশেষ করে সুন্নীয়াতের প্রচার-প্রসার ও খেদমতে তিনি ছিলেন নিবেদিত। তার ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এলাকার সর্বস্তরের হাজারো মানুষ ছিপাতলী মাদরাসা ময়দানে সমবেত হন আজ দুপুর অবধি।
এদিকে আগামীকাল সোমবার বাদ আসর ছিপাতলী আলীয়া মাদরাসা ময়দানে আল্লামা আজিজুল হক আল কাদেরীর নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন