Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

৩ মাসের আগে এফআর টাওয়ার ব্যবহার নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১:০৩ পিএম

রাজধানীর বনানীর আগুনে ক্ষতিগ্রস্ত এফআর টাওয়ার কিছুটা হেলে পড়েছে। কলাম ও স্ল্যাব ভেঙে গেছে। সংস্কারের আগে ভবনটি ব্যবহার করা যাবে না।সংস্কারে সময় লাগবে তিন মাস।

এফআর টাওয়ারের ব্যবহা‌রের উপযোগিতা খ‌তি‌য়ে দেখে বিশেষজ্ঞ তদন্ত ক‌মি‌টি এ তথ্য জানিয়েছে। আজ রোববার বেলা ১১টার দি‌কে ভবন‌টি প‌রিদর্শন করেন তদন্ত কমিটির সদস্যরা।

পরিদর্শনের পর তদন্ত কমিটি সাংবাদিকদের ব্রিফ করেন। এসময় তারা বলেন, ভবনটিতে ফায়ার এক্সিট ছিল নামেমাত্র এবং তা কার্যকর ছিল না।

তদন্ত কমিটির সদস্য ও বুয়েটের শিক্ষক মে‌হেদী আহ‌মেদ আনসারী ব‌লেন, ইমারত নির্মাণ বি‌ধিমালা ও ফায়ার সেফ‌টি কোড অনুযায়ী সংস্কার ছাড়া এফআর টাওয়ার ব্যবহার করা যা‌বে না। ভবনে কলাম ও স্ল্যাব ভে‌ঙে‌ছে এবং এটি কিছুটা হে‌লেও প‌ড়ে‌ছে। এই ভব‌ন সংস্কারে কমপক্ষে তিন মাস লাগ‌বে।

তিন মাস লাগার কারণ ব্যাখ্যা ক‌রে বুয়েটের শিক্ষক ব‌লেন, ভব‌নে জরুরি নির্গমন পথ ছিল খুবই অপ্রশস্ত। কেবল এক‌টি ফ্লোরে ফায়ার ডোর ছিল। আরও বেশ কিছু জায়গায় ত্রুটি র‌য়ে‌ছে ভবনটিতে। এগুলো সংশোধন ছাড়া ভবন‌টি ব্যবহার করা যা‌বে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফআর টাওয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ