Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ব্যালটে সিল না দিয়ে খালেদা জিয়ার মুক্তি দাবি!

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ২:২০ পিএম

পঞ্চম উপজেলা নির্বাচনের ৪র্থ ধাপে আজ রোববার ভোটগ্রহণ চলছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়, রূপগঞ্জ, আড়াইহাজার উপজেলায়। সকাল ৮টা থেকে ভাটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চললেও ভোটার উপস্থিতি খুব কম।

অনেক কেন্দ্রে ব্যালট পেপারে সিল না দিয়ে নীরব প্রতিবাদ জানাচ্ছেন ভোটাররা। কোনো কোনো ভোটার ব্যালট পেপারে লিখেছেন ‘খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়া জেলে কেনো জবাব চাই’। অনেকে বলেছেন, এটা ভোটারদের নীরব প্রতিবাদ। এ ধরনের ব্যালট পেপার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: জসিম উদ্দিন বলেন, ‘এ ধরনের ঘটনা আমার জানা নেই। যদি এমন ঘটে থাকে তাহলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন।’

সরেজমিনে, কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে সহকারী প্রিজাউডিং অফিসার, পোলিং অফিসাররা বসে বসে অলস সময় পার করছেন। ভোটার কম বিধায় তাদেরও চাপ কম। তাই বুথে বসে খোশগল্পে মজেছেন।

সোনারগাঁয়ে এবার মোট ৩ লাখ ৮ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবার মোট কেন্দ্রের সংখ্যা ১১৮টি, বুথের সংখ্যা ৭৫০টি। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার এবং তাদের সহায়তার জন্য প্রতিটি কেন্দ্রে আছেন দুইজন করে মোট ২শ’ ৩৬ জন। এছাড়া পোলিং অফিসার আছেন ১ হাজার ৭শ’ ৫২ জন।

জানা গেছে, উপজেলা নির্বাচনে আড়াইহাজার উপজেলায় ভোট কেন্দ্র ১১৩টি, ভোটকক্ষ ৭১৭টি, মোট ভোটার দুই লাখ ৮৩ হাজার ৮৬৭ জন, পুরুষ ভোটার এক লাখ ৪৪ হাজার ১২২ জন, নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৭৪৫ জন।

রূপগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র ১২৭টি, ভোটকক্ষ ৮৭৫টি, মোট ভোটার তিন লাখ ৪৯ হাজার ৮৮৮ জন, পুরুষ ভোটার এক লাখ ৭৮ হাজার ৪৫৫ জন, নারী ভোটার এক লাখ ৭১ হাজার ৪৩৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ