Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

পাচারকালে ১২মন জাটকা আটক

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ২:২২ পিএম

চাঁদপুর নৌ পুলিশের অভিযানে ৪শ’ ৬০ কেজি জাটকা জব্দ করেছে পুলিশ। রোববার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত হরিণা ফেরিঘাট, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, রনাগোয়াল এলাকার মেঘনা নদীর পাড়ে এই অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত জাটকা পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালায় পুরানবাজার ফাঁড়ি পুলিশ। এ সময় পাচারকারীদের ধাওয়া দিয়ে ২৩ ক্যারট জাটকা মাছ জব্দ করা হয়। এতে প্রায় ১২ মন জাটকা জব্দ করা হয়। অভিযানে কোন পাচারকারীকে আটক করতে পারেনি পুলিশ। জব্দকৃত জাটকা কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়।

পুরান বাজার পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেন, অসাধু জেলেরা মেঘনা নদী থেকে জাটকা শিকার করে পাচার করার সময় পুলিশ ধাওয়া দেয়। পুলিশের ধাওয়া খেয়ে পাচারকারীরা জাটকা মাছ রেখেই পালিয়ে যায়। এসময় প্রায় ৪শ’ ৬০ কেজি জাটকা জব্দ করে পুলিশ। ইলিশের উৎপাদন বৃদ্ধিতে আমাদের এই অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের মেঘনা নদীর ৬০ কিলোমিটার এলাকায় ইলিশের পোণা জাটকাসহ সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ