Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে ভোটার উপস্থিতি কম

বাসাইলে নৌকায় জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ আটক ২

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৫:১০ পিএম

টাঙ্গাইলের ১২টি উপজেলায় সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। তবে সকাল থেকে ভোটারদের উপস্থিতি তেমন একটা চোখে পড়েনি। কোথাও ভোটারদের সারিবদ্ধ লাইন দেখা যায়নি। বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে ভোটার উপস্থিতি কম পরিলক্ষিত হয়। ১২টি উপজেলাতেই ভোট প্রদানে ভোটারদের অনাগ্রহই পরিলক্ষিত হয়েছে। সকাল ১০ টায় সদর উপজেলার তারুটিয়া ভোট কেন্দ্র পরিদর্শনে গেলে তেমন ভোটার দেখা যায়নি। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, মোট ভোটার ৪ হাজার ২৯০, সকাল ১০ টায় ৬ ভাগ ভোট কাস্ট হয়েছে। সকাল ১১ টায় ঢেইলি করটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গেলে একই চিত্র পরিলক্ষিত হয়। দুপুর ১২ টায় শহরের বিবেকানন্দ হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে গেলে সেখানে তেমন ভোটার উপস্থিতি পরিলক্ষিত হয়নি। এ কেন্দ্রের মোট ভোটার ২ হাজার ৯৩৩ জন। সে সময় তিনশ ভোট কাস্ট হয়েছে প্রিজাইডিং অফিসার মো. শহিদুল ইসলাম জানান, ১২ ভাগ ভোট কাস্ট হয়েছে। দুপুর পরে সব ভোট কেন্দ্র গুলোই একেবারে ফাঁকা হয়ে পড়ে। 

অপরদিকে, টাঙ্গাইলের বাসাইল উপজেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে বাসাইল দক্ষিণপাড়া কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, কাঞ্চনপুর ছনকা পাড়ার সেলিম মিয়ার ছেলে রাশেদ হৃদয় (২৫) ও ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা উপজেলার সৈদামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন সুলতানা।
সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কনক কান্তি দেবনাথ বলেন, নৌকা মার্কার কর্মি রাশেদ জাল ভোট দিচ্ছিলো। এসময় অন্যান্য প্রার্থীর এজেন্টরা বিষয়টি জানান। পরে ১০টি পেপারসহ তাকে আটক করা হয়। আটককৃত রাশেদ প্রায় ৪৮টি জাল দিয়েছে। ওই পেপারগুলো সংশ্লিষ্ট সহকারী প্রিজাইডিং কর্মকর্তা পারভীন সুলতানার কাছ নেয়া। জাল ভোটে সহায়তা করার অপরাধে ওই সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকেও আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।
অন্যদিকে মির্জাপুরের বন্দেকাওজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যালট পেপার ছিনতাই করে নৌকার পক্ষে জাল ভোট দেওয়ার সময় বরকত ও সুরুজ নামে দুই জনকে আটক করে বিজিবি ও ভ্রাম্যমাণ আদালত। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে হয়েছে বলে মির্জাপুর থানার ওসি মিজানুল হক।
গোপালপুর, ধনবাড়ী ও মধুপুর এই তিনটি উপজেলায় কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিতরা হলেন, মধুপুর উপজেলায় চেয়ারমান পদে আওয়ামী লীগের প্রার্থী ছরোয়ার আলম খান, ধনবাড়ী উপজেলায় চেয়ারমান পদে আওয়ামী লীগের প্রার্থী হারুনার রশিদ, গোপালপুর উপজেলায় চেয়ারমান পদে আওয়ামী লীগের প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার।
এছাড়াও ৯টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৮ জন, ১২টি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬৫জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

১২ উপজেলায় মোট ভোটার ২৭ লাখ ৭৯ হাজার ৬৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩লাখ ৭৫হাজার ৯৫৫ জন এবং মহিলা ভোটার ১৪লাখ ৩হাজার ৭৪২ জন। মোট ভোট কেন্দ্র ১০০৬টি এবং ভোট কক্ষ ৬৭০৪টি।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম কামরুল হাসান জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের ১২টি উপজেলায় ৩৭ প্লাটুন বিজিবি, পুলিশের ২০৩টি স্টাইকিং ফোর্স, ৫৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে ও প্রতি উপজেলায় একটি করে র‌্যাবের টহল টিম দায়িত্ব পালন করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ