Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

নেত্রকোনার কেন্দুয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ২

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৫:১৩ পিএম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে স্বপন মিয়া (৪৫) নামক এক কৃষক নিহত ও দুই জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার বেলা ২টার দিকে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী ইউনিয়নের চর আমতলা গ্রামে।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, চর আমতলা গ্রামের কৃষক স্বপন মিয়ার সঙ্গে জমি নিয়ে একই গ্রামের মৃত আলেক বাদশার ছেলে মোঃ জহিরুল ইসলামের (২৫) বিরোধ চলে আসছিল। এ নিয়ে গতকাল রবিবার দুপুর দুইটার দিকে স্বপন ও জহিরুলের মধ্যে ঝগড়া শুরু হলে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে স্বপন মিয়া, তাঁর সমর্থক জিল্লু মিয়া এবং প্রতিপক্ষ জহিরুল ইসলাম গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক স্বপন মিয়াকে মৃত ঘোষণা করেন। আর জিল্লু মিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ দিকে স্বপন মিয়ার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে গ্রেফতার আতংকে জহিরুল ইসলাম হাসপাতাল থেকে পালিয়ে যায়। প্রতিপক্ষের হামলার আশংকায় স্বপন মিয়ার পরিবার ও তার গোষ্ঠীর লোকজন বাড়িঘর ছেড়ে অন্যত্র পালিয়ে যায়। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে কেন্দুয়া থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ‘পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ