Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

উপজেলা নির্বাচনে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় ৩ জনের জেল।

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৬:২০ পিএম

জাল ভোট ও কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারের দায়ে মির্জাগঞ্জ উপজেলায় ২জন এজন্টেসহ ৩ জনের ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন স্থানীয় প্রশাসন। মির্জাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকি জানান, ভোট কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে নৌকা মার্কার এজেন্ট মেহেদী হাসান,এবং কাপপিরিচ মার্কার এজেন্ট আল-আমীনকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড তিনি প্রদান করেন,এ ছাড়াও জাল ভোট প্রদানের কারনে উত্তর চালিতাবুনিয়া প্রাইমারী স্কুল কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাছুমা খাতুন নাইম ইসলাম নামে একজনকে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করছেন।
এদিকে জেলার সাতটি উপজেলায় ভোটারের উপস্থিতীর হার ছিল তুলনা মূলক কম।সদর উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়েছে পৌর এলাকার অধিকাংশ কেন্দ্রই ছিল সকাল থেকে ফাকা ,কোন কেন্দ্রে ভোটারের কোন দীর্ঘ লাইন লক্ষ করা যায়নি,শহরের প্রান কেন্দ্র শেরে বাংলা বালিকা বিদ্যালয় কেন্দ্রে ২৯৩৪ ভোটারের মধ্যে বিকেল ৪ টা পর্যন্ত ৭৯৮ জন ভোটার ভোট প্রদান করেছেন যা ২৭ ভাগ বলে জানিয়েছেন কেন্দ্রের কর্মকর্তা রবিন চ্যাটার্জী। সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে ভোটারদের উপস্থিতি ছিল মোটামুটি ।
সকল কেন্দ্রগুলিতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়।বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম শহরের অধিকাংশ কেন্দ্রের সহ ইউনিয়ন পর্যায়ে ভোট কেন্দ্র পরিদর্শন করেন।
দশমিনা উপজেলায় ভোট চলাকালীন সময় অনুমতিবিহীন মটর সাইকেল
চালানোর দায়ে ৫ জনকে ২ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুব্রা দাস । ভোটারের উপস্থিতীর হার ৪৫-৫০ ভাগ হবে বলে তিনি জানিয়েছেন বিকেল ৪-৩০ মিনিটে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান,কোনরকম অনিয়ম ছাড়াই কলাপাড়া উপজেলায় শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ভোট গ্রহন ৪০ ভাগ হতে পারে বলে তিনি জানান বিকেল ৪-৪০ মিনিটের দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন

৩১ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ