Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

খুলনায় বিএনপির অনশন কর্মসূচিতে মঞ্জু : সরকার দেশে বাকশাল পুনঃপ্রতিষ্ঠার চক্রান্ত করছে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৬:৩৭ পিএম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সরকারের বিরুদ্ধে বাকশালী শাসন ব্যবস্থা ফিরিয়ে আনার চক্রান্তের অভিযোগ করেছেন।
বেগম খালেদা জিয়াকে বানোয়াট মামলায় কারাগারে পাঠিয়ে এবং ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখলে নিয়ে সরকার বাকশাল ধাপে ধাপে বাকশাল প্রতিষ্ঠার দিকে অগ্রসর হচ্ছে। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বাকশাল গঠন করে শেখ মুজিবের শেষ রক্ষা হয়নি। সেই বাকশালকে ফিরিয়ে এনে শেখ হাসিনাও তার পতন ঠেকাতে পারবেনা। এক দলীয় শাসন ব্যবস্থা প্রবর্তনের যে কোন চক্রান্ত রুখতে তিনি সম-মতাদর্শের সকল রাজনৈতিক নেতাকর্মী এবং সাধারণ জনগনের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহবান জানান।
রবিবার দুপুরে খুলনায় মহানগর বিএনপি আয়োজিত প্রতীকী অনশণ কর্মসূচিতে সভাপতির বক্তৃতায় তিনি এ আহবান জানান। মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে আটক বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত ও তার মুক্তি বারবার বাঁধাগ্রস্থ করার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে এবং গুরুতর অসুস্থ নেত্রীর সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী নগর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।
বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় কর্মসূচির শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ওলামা দল নেতা হাফেজ হাফিজুল ইসলাম। বিএনপি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ