Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

স্বাধীনতা দিবসের খেলাধুলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ক্যারমে চ্যাম্পিয়ন হেমায়েত-মাকসুদা
ক্যারম খেলায় জাতীয় চ্যাম্পিয়ন হেমায়েত মোল্লা দীর্ঘ দিন ধরেই। দেশের এক নং র‌্যাংকিংধারী এই খেলোয়াড়ের হাতেই উঠেছে স্বাধীনতা দিবস ক্যারমের শিরোপা। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামস্থ ক্যারম ফেডারেশনের হল রুমে পুরুষ এককে হাফিজুর রহমান হাফিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হন হেমায়েত মোল্লা। নারী এককে ইডেন কলেজের সাবিনা আক্তারকে হারিয়ে শিরোপা জিতে নেন জামালপুর জেলা স্কুলের প্রধান শিক্ষিকা শামসুন্নাহার মাকসুদা। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিজয় টিভির নির্বাহী পরিচালক নায়লা বারী। এ সময় দেশ টিভির সিনিয়র বার্তা সম্পাদক মাহামুদুল হাসান শামিম ও ক্যারম ফেডারেশনের সাধারন সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন উপস্থিত ছিলেন। তিনি বলেন, ক্যারমের উন্নতির জন্য সব থেকে বেশি দরকার সরকারি পৃষ্ঠপোষকতা। আমাদের খেলোয়াড় বেড়ে যাওয়ায় এখন আর আগের হল রুম পর্যাপ্ত নয়। আমাদের একটা বড় হল রুম প্রয়োজন।’ এবারের স্বাধীনতা দিবস ক্যারমে দশ জেলার প্রায় ৪০ জন পুরুষ ও ১০জন নারী খেলোয়াড় অংশ নেন।


কুস্তিতে সেরা আনসার-বিজিবি
স্বাধীনতা দিবস কুস্তির নারী বিভাগে বাংলাদেশ আনসার ও পুরুষ বিভাগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেরার খেতাব জিতেছে। গতকাল শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনব্যাপী প্রতিযোগিতার নারী বিভাগে পাঁচটি স্বর্ণ, একটি রুপা ও তিনটি ব্রোঞ্জ জিতে চ্যাম্পিয়ন হয় আনসার। রানার্সআপ বাংলাদেশ সেনাবাহিনী জিতে চারটি স্বর্ণ ও ছয়টি রুপা। অন্যদিকে পুরুষ বিভাগে ছয়টি স্বর্ণ, একটি রুপা ও তিনটি ব্রোঞ্জপদক জয় করে সেরা হয় বিজিবি। দু’টি স্বর্ণ ও পাঁচটি ব্রোঞ্জ জিতে রানার্সআপ সেনাবাহিনী। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি। এসময় কুস্তি ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও আনসারের ক্রীড়া অফিসার রায়হান ফকির উপস্থিত ছিলেন।


স্কোয়াশ শুরু
গুলশান কোর্টে শুরু হয়েছে নিক্সমো টেক স্বাধীনতা দিবস স্কোয়াশ টুর্নামেন্টের খেলা। গতকাল টুর্নামেন্টের উদ্বোধন করেন গুলশান ক্লাবের সভাপতি শওকত আজিজ রাসেল। এ সময় উপস্থিত ছিলেন স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক সোহেল হামিদ ও নিক্সমো টেক গ্রæপের চেয়ারম্যান নিজামউদ্দিন আহমেদ। টুর্নামেন্টে ১২৪ জন খেলোয়াড় ১০টি গ্রæপে ভাগ হয়ে খেলছেন। গ্রæপগুলো হলো- প্রিমিয়ার বিভাগ, এ-বিভাগ, বি-বিভাগ, অনূর্ধ্ব-১৩ বিভাগ, অনূর্ধ্ব-১৫ বিভাগ (পুরুষ ও নারী), অনূর্ধ্ব-১৭ বিভাগ (নারী), অনূর্ধ্ব-১৯ বিভাগ, উর্ধ্ব-৪৫, উর্ধ্ব-৫৫ এবং নারী বিভাগ।
আন্ত:জেলা কাবাডি
বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় ফরিদপুরে আন্ত:জেলা নারী কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগিতক ফরিদপুর। গতকাল ফরিদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত চ‚ড়ান্ত পর্বের ফাইনালে তারা ২৯-২০ পয়েন্টে ঝিনাইদহকে হারিয়ে শিরোপা জেতে। টুর্নামেন্টে ম্যান অব দ্যা ফাইনাল হন ফরিদপুরের চায়না বেগম এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন ঝিনাইদহের রানী খাতুন। ফাইনাল শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলার পুলিশ সুপার জাকির হোসেন।
-স্পোর্টস রিপোর্টার

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা


আরও
আরও পড়ুন