Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাঁদপুরে ১২ মণ জাটকা আটক

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চাঁদপুর নৌ পুলিশের অভিযানে ৪শ’ ৬০ কেজি জাটকা জব্দ করেছে পুলিশ। গতকাল রোববার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত হরিণা ফেরিঘাট, ল²ীপুর মডেল ইউনিয়ন, রনাগোয়াল এলাকার মেঘনা নদীর পাড়ে এই অভিযান চালানো হয়।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত জাটকা পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালায় পুরানবাজার ফাঁড়ি পুলিশ। এ সময় পাচারকারীদের ধাওয়া দিয়ে ২৩ ক্যারট জাটকা মাছ জব্দ করা হয়। এতে প্রায় ১২ মণ জাটকা জব্দ করা হয়।
পুরান বাজার পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেন, অসাধু জেলেরা মেঘনা নদী থেকে জাটকা শিকার করে পাচার করার সময় পুলিশ ধাওয়া দেয়। এসময় প্রায় ৪শ’ ৬০ কেজি জাটকা জব্দ করে পুলিশ। ইলিশের উৎপাদন বৃদ্ধিতে অভিযান অব্যাহত থাকবে। ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের মেঘনা নদীর ৬০ কিলোমিটার এলাকায় ইলিশের জাটকাসহ সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

৮ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন