Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

যানজট নিরসন উদ্যোগ অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণ করা হবে

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম


রাজশাহী মহানগরী এলাকায় চলাচলকারী অটোরিকশা ও চার্জার রিকশা চলাচল নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা আনয়নের বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকালে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র বলেন, সিটি কর্পোরেশনের যানজট নিরসনে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অটোরিকশা ও চার্জার রিকশা নিয়ন্ত্রণে আলাপ-আলোচনার মাধ্যমে নীতিমালা তৈরি করা হয়েছে। এটি বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করছি। সভায় যানজট নিরসনে অটোরিক্সা চার্জার রিকশা চলাচলে নীতিমালা চুড়ান্ত করা হয়।
সভায় জানানো হয়, আগামী ১ জুলাই থেকে ৬ আসন বিশিষ্ট অটোরিকশা ও ২ আসন বিশিষ্ট রিকশা জন্য মালিক ও চালককে পৃথক পৃথক নিবন্ধন কার্ড গ্রহণ করতে হবে। নিবন্ধন কার্ডে নম্বর অনুযায়ী বিজোড় নম্বর লাল রং ও জোড় নম্বর সবুজ রং এর করা হবে। মাসের প্রথম সপ্তাহে সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত লাল রংয়ের অটোরিকশা এবং দুপুর ২:৩০টা হতে ১০:৩০টা পর্যন্ত সবুজ রংয়ের অটোরিকশা চলবে।
শুক্রবার ছুটির দিনসহ প্রতিদিন রাত্রি ১০টা হতে সকাল ৬টা পর্যন্ত উভয় রংয়ের অটোরিকশা চলবে। রুট প্লান অনুযায়ী মহানগরী এলাকায় এ জাতীয় যানবাহন চলাচল করবে। অটোরিকশা রাস্তায় চলাচলের ক্ষেত্রে গাড়ী চালকদের নিদিষ্ট পোশাক পরিধান করতে হবে। বিআরটিএর সহায়তায় চালকদের ট্রাফিক আইন সচেতনতায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন আরএমপির ডিসি (ট্রাফিক) অনির্বান চাকমা, বিআরটিএ’র সহকারী পরিচালক কামরুল হাসান

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২ অক্টোবর, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৯
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন