Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ওষুধ চুরির অভিযোগে সউদীতে ৫ বাংলাদেশী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সউদী আরবের মদিনায় একটি হাসপাতাল থেকে বিপুল পরিমাণ ওষুধ চুরির অভিযোগে ৫ বাংলাদেশি গ্রেফতার করা হয়েছে। চুরি যাওয়া ওষুধগুলো উদ্ধার করা হয়েছে। এসব ওষুধের মূল্য ৪০ লাখ রিয়াল বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। শনিবার সউদী গ্যাজেট এ তথ্য জানিয়েছে।
স¤প্রতি কিডনি ও হেপাটাইটিস রোগীদের চিকিৎসার জন্য ব্যবহৃত ওষুধ মদিনার ওই হাসপাতালের গুদাম থেকে উধাও হতে শুরু করে। পরে বিষয়টি জননিরাপত্তা কর্মকর্তারা তদন্ত করে এর রহস্য উদঘাটন করেন। গ্রেফতারকৃত বাংলাদেশিদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।
গত দুই বছরের মধ্যে এই নিয়ে চতুর্থবারের মতো মদিনার হাসপাতাল থেকে ওষুধ চুরির ঘটনা ঘটলো। ২০১৭ সাল থেকে রহস্যজনক ভাবে কয়েকটি স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে বিপুল পরিমাণ ওষুধ গায়েব হতে শুরু করে।
ওই বছরের আগস্টে কি ফাহাদ হাসপাতাল থেকে ওষুধ গায়েব হওয়ার সংবাদ প্রকাশ করে আরবি দৈনিক আল-মদিনা অ্যারাবিক। ওষুধ চুরির দ্বিতীয় ঘটনাটি ঘটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান গুদাম থেকে। সেখানে কিডনি ও হেপাটাইটিস রোগীদের চিকিৎসার জন্য ব্যবহৃত ওষুধ চুরি হয়েছিল। তৃতীয় ঘটনাটি ঘটে নগরীর ডায়াবেটিস চিকিৎসা কেন্দ্রে।



 

Show all comments
  • ash ১ এপ্রিল, ২০১৯, ৮:২৪ এএম says : 0
    GOOD !! .....DER EBAR TOROALER NICHE FELA HOK !! ....... CHORRRR BIDESH E JEA O CHURI KORE !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন