Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ড. এমাজউদ্দীনের স্ত্রীকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদের স্ত্রী সেলিমা আহমদকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। এ সময় এমাজউদ্দীন আহমদসহ তার ছেলেমেয়ে ও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। এর আগে শুক্রবার বাদ জুমা এলিফ্যান্ট রোডের বাসার কাছের আল মনোয়ারা জামে মসজিদে তার নামাজে জানাজা হয়। জানাজা নামাজে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান, জমিরউদ্দিন সরকার, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুল্লাহ আল নোমান, মোসাদ্দেক আলী ফালু, এজেডএম জাহিদ হোসেন, আবদুস সালাম, মাসুদ আহমেদ তালুকদার, নাজিমউদ্দিন আলম, শায়রুল কবির খান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতা মুজাহিদুল ইসলাম সেলিম, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাবেক অ্যাটর্নি জেনারেল হাসান আরিফ, অধ্যাপক সদরুল আমিন, অধ্যাপক ইউসুফ হায়দারসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবী নেতারা অংশ নেন।
খেলাফত মজলিসের শোক
ড. এমাজউদ্দীন আহমদের সহধর্মীনী সেলিমা আহমদ-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় মরহুমার রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. এমাজউদ্দীনের স্ত্রীকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন
আরও পড়ুন