Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

ঝড়-বজ্রপাত: রাজধানীসহ সারাদেশে নিহত ৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১০:১৭ এএম

হঠাৎ ঝড় ও বজ্রপাতে রাজধানীসহ দেশের পাঁচ জেলায় সাতজন নিহত হয়েছেন। এর মধ্যে ঢাকায় দুজন, মৌলভীবাজারে দুজন, নেত্রকোনায় একজন, কিশোরগঞ্জে একজন ও সুনামগঞ্জে একজন মারা গেছেন।

এছাড়া শিলাবৃষ্টিতে ব্যাপক ফসলহানির পাশাপাশি ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় ঝড়ের সঙ্গে শিলাসহ মুষলধারে বৃষ্টিপাত হয়।

রাজধানীতে ক্ষণিকের এই ঝড়েই ইট পড়ে ও গাছ ভেঙে মারা গেছে দুজন। সন্ধ্যায় শুরু হওয়া কয়েক মিনিটের ঝড়ে রাজধানীর বিভিন্ন জায়গায় উপড়ে পড়েছে গাছ, বিদ্যুতের খুঁটিও।

ডিএমপি’র শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম গণমাধ্যমকে জানান, সংসদ ভবনের পেছনে চন্দ্রিমা উদ্যানের সড়কে গাছ ভেঙে পড়ে এক নারী মারা গেছেন। নিহত ওই নারীর নাম মিলি ডি কস্তা (৬০)। মনিপুরী পাড়ায় থাকতেন তিনি। সন্ধ্যায় হাঁটতে বের হওয়াটাই যেন কাল হলো তার। ওসি জানান, খবর পাওয়ার পর আদাবর থানা পুলিশ গিয়ে ওই নারীকে আহত অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ এখন হাসপাতাল মর্গে।

অন্যদিকে ঝড়ের সময় রাজধানীর পল্টনে একটি ভবন থেকে বেশ কয়েকটি ইট পড়ে চা দোকানদার হানিফ মিয়া (৩৫) গুরুতর আহত হন। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে সন্ধ্যা ৭টার দিকে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ