Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর সেনবাগে প্লাষ্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:২৮ পিএম

আগুন নিয়ে আতঙ্ক বিরাজ করছে নোয়াখালীতে। রবিবার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডের পর রবিবার দিবাগত রাত ১১টা দিকে সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর মোহাম্মদপুর গ্রামের ’চক্রবর্তী বাড়িতে’ একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডে ইসমাইল হোসেন (৩০) নামের একজন শ্রমিক অগ্নিদদ্ধ হয়ে মারা যায়। তার বাড়ি নোয়াখালী সদর উপজেলার মান্নাননগর চৌরাস্তায়।
জানা গেছে, রাত ১১টার দিকে এক শ্রমিক অগ্নিকান্ড দেখতে পায়। এ সময় ঝড়ো বাতাসের কারনে পূরো ফ্যাক্টরী পূঁড়ে যায়। এতে করে ঘুমন্ত অবস্থায় শ্রমিক ইসমাইল হোসেন মারা যায়। ঘটনার ২০মিনিটের মধ্যে চৌমুহনী থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ইসমাইল হোসেনের অগ্নিদদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়।
এলাকাবাসীর উদ্ধৃতি দিয়ে সেনবাগ উপজেলা সংবাদদাদাতা জানান, জনৈক নারায়ন চক্রবর্তীসহ চারজন উক্ত ফ্যাক্টরীরটি পরিচালনা করে আসছে। চক্রবর্তী বাড়িতে পুস্পিতা বেত ও ফিতা ফ্যাক্টরীটিতে প্লাষ্টিকজাত পণ্য ও কাাঁচামাল ছিল। ১২জন শ্রমিক প্লাস্টিক ফ্যাক্টরীতে কাজ করত। শ্রমিকরা অন্য ঘরে ঘুমন্ত থাকায় তারা প্রাণে বেঁচে যান। সেনবাগ থানার ওসি মিজানুর রহমান রাতেই ঘটনাস্থল পরিদর্মন করেন। বেগমগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, তারা দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হত্যভাগ্য অগ্নিদগ্ধ লাশটি সেনবাগ থানা হেফাজতে রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ