Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জলবায়ু পরিবর্তন সারা বিশ্বের হুমকি -স্পিকার

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন ও পরিবেশগত বিপর্যয় সারা বিশ্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে সমুদ্র উপকূলবর্তী দেশসমূহ এবং দ্বীপ রাষ্ট্রগুলোর বড় ধরনের প্রাকৃতিক বিপর্যয়ের আশঙ্কা দেখা দিয়েছে। তিনি এ ব্যাপারে পদক্ষেপ নিতে বিশ্বের সকল রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে একযোগে কাজ করতে হবে।
শুক্রবার তিরাশিয়ার সেন্ট পিটার্সবার্গের তাভরেস্কি প্যালেসে আইপিএসিআইএস-এর ৪৪তম সম্মেলনের পেনারি সেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
রাশিয়ান ফেডারেশনের স্পিকার ভ্যালেনটিনা ম্যাটভিয়েনকোরের সভাপতিত্বে অনুষ্ঠানে আইপিএ প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরীও বক্তৃতা করেন । এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম উপস্থিত ছিলেন। আইপিএ সিআইএসভুক্ত আরমেনিয়া, বেলারুশ, কাজাকিস্তান, কিরগিজ, তাজকিস্তানসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা সম্মেলনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলবায়ু পরিবর্তন সারা বিশ্বের হুমকি -স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ