Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িগঙ্গায় ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবিতে ৪জন নিহত

কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ২:৫৬ পিএম

ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবিতে পৃথক ঘটনায় চার জন নিহত হয়েছে। নিহতরা হলো রীমা আক্তার(২৮), তার আড়াই বছরের শিশুপুত্র মোঃ আলী হোসেন, মোঃ সাব্বির হোসেন(১৮) ও মোঃ তুহিন(২০)। গত রোববার রাত ১০টা থেকে ১২টার মধ্যে নিহতদের লাশ বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার করে পুলিশ।
কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান,নিহত রীমা আক্তার তার শিশুপুত্র মোঃ আলী হোসেনকে সাথে নিয়ে কালিন্দী ইউনিয়নের মাদারীপুরঘাট থেকে অন্যান্য আরো ৪/৫জন যাত্রীর সাথে একটি খেয়া নৌকাযোগে রাজধানীর কামরাঙ্গীরচরের সাইনবোর্ড ঘাটে যাচ্ছিল। তাদের নৌকাটি ঘাটের কাছাকাছি আসলে এসময় তারা প্রবল ঝড়ের কবলে পড়ে। এতে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় অন্য যাত্রীরা সাঁতরিয়ে পাড়ে উঠলেও রীমা আক্তার ও তার শিশুপুত্র পানিতে তলিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন খবর পেয়ে তাদের মৃত অবস্থায় নদী থেকে উদ্ধার করে। নিহত রীমা আক্তার কামরাঙ্গীরচর থেকে কেরানীগঞ্জের জিয়ানগর এলাকায় বাবার বাড়িতে বেড়াতে গিয়েছিল।তার স্বামীর নাম মোঃ জিয়া।তার বাসা কামরাঙ্গীরচরের আশ্রাবাবাদ এলাকায়। অপরদিকে সাব্বির ও তুহিনসহ ছয় বন্ধু কামরাঙ্গীরচর এলাকা থেকে রোববার ৪টার সময় নৌকাযোগে বুড়িগঙ্গা নদীতে ঘুরতে আসে। নদীতে ঘোরাঘুরি করার এক পর্যায়ে খোলামোড়া খেয়াঘাট বরাবার আসলে এসময় তাদের নৌকাটি ঝড়ের কবলে পড়ে নদীতে ডুবে যায়।এতে অপর চার বন্ধু সাঁতরিয়ে পাড়ে উঠলেও সাঁতার না জানার কারনে সাব্বির ও তুহিন পানিতে তলিয়ে যায়।পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারের একটি টিম নদীতে উদ্ধার অভিযান চালিযে তাদের দুই বন্ধকে মৃত অবস্থায় উদ্ধার করে। নিহত সাব্বির হোসেনের বাবার নাম মোঃ শহিদুল ইসলাম। তার বাসা রাজধানীর কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর গ্রামে ।অপরদিকে নিহত তুহিনের বাবার নাম মোঃ আফজাল হোসেন। তার বাড়ি শরিয়তপুর জেলার ডামুঢ্যা থানার জায়ল গ্রামে। সে কামরাঙ্গীরচরের রসুলপুর গ্রামে রুহুল আমিনের বাড়িতে ভাড়া থাকত।কোন অভিযোগ না থাকায় নিহতদের লাশ রাতেই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা ডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ