Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউসিবি ও ইনসেনটিভ রেমিট রিয়েল টাইম রেমিটেন্স সেবা চালু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৮:৩৮ পিএম

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) ইনসেনটিভ রেমিট (এম) ও ফেলডা মোবাইল মালয়েশিয়ার সাথে ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সিস্টেম ইউপে’র মাধ্যমে রিয়েল টাইম রেমিটেন্স সেবা চালু করেছে। ফেলডা মোবাইল এসডিএন বিএইচডি মালয়েশিয়া সরকারের সংস্থা ফেলডা (ফেডেরেল ল্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি) এর সাথে একটি যৌথ উদ্যোগী প্রতিষ্ঠান। এই সেবা’র মাধ্যমে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসী শ্রমিকরা ইউপে ওয়ালেটের মাধ্যমে সরাসরি দেশে তাদের পরিবারের সদস্যদের টাকা পাঠাতে পারবেন। এটি বাংলাদেশে প্রথম রিয়েল টাইম রেমিটেন্স সেবা যেখানে সকল প্রকার নীতিমালা ও এএমএল নির্দেশনা পরিপালন করা হয়েছে। ইউপে’র পাশাপাশি রেমিটেন্স পাঠাতে ইউসিবি’র অন্যান্য চ্যানেল যেমন, শাখা, এজেন্ট ব্যাংকিং, ইউক্যাশ প্রভৃতিও ব্যবহার করা যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরি এবং মোহাম্মদ মামদুদুর রশিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান, আবুল আলম ফেরদৌস, এন মুস্তাফা তারেক, মো. আব্দুল্লাহ আল মামুন, ইনসেনটিভ রেমিট (এম) এসডিএন বিএইচডি’র ব্যবস্থাপনা পরিচালক মানিন্দর ভুল্লার, মার্ভেল কমিউনিকেশন এসডিএন বিএইচডি’র সিইও রাম কুমার, ফেলডা মোবাইল এসডিএন বিএইচডি এর সিইও ও পরিচালক এম সাব্বির চৌধুরী সহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউসিবি

৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ