Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদ মুশফিক, রুমানা ও বাকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৮:৫৫ পিএম

কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় স্থান পেয়েছেন জাতীয় পুরুষ ও মহিলা দলের দুই তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম ও রুমানা আহমেদ এবং দেশসেরা শ্যুটার আবদুল্লাহেল বাকি। পপুলার চয়েজের তালিকায় আছেন তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান ও রুমানা আহমেদ এবং শ্যুটার বাকি। যদিও ক্রিকেটার মুশফিকুর রহিম গত বছরের ক্রিকেটার অব দ্য ইয়ারের পুরস্কারও পাচ্ছেন। এবছর ১২টি বিভাগে মোট ১৪জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে দেয়া হচ্ছে কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডের পুরস্কার সোমবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএসপিএ’র সভাপতি মোস্তফা মামুন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের বিপণন কর্মকর্তা ফজল মাহমুদ রনি।

এবার ফুটবলার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন তপু বর্মন, বছরের সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় শাপলা আক্তার, সেরা শ্যুটার আবদুল্লহেল বাকী, উদীয়মান খেলোয়াড় নারী ফুটবলার সিরাত জাহান স্বপ্না ও টেনিস খেলোয়াড় মাহাদী হাসান আলভী, সেরা কোচ গোলাম রব্বানী ছোটন, তৃণমূলের সেরা ক্রীড়াব্যক্তিত্ব হকির ফজলুল ইসলাম (ফজলু ওস্তাদ) ও ফুটবলের মনসুর আলী, বিশেষ সম্মাননা পাচ্ছেন সাবেক তারকা অ্যাথলেট নাজমুন নাহার বিউটি, সেরা সংগঠক এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। দীর্ঘ সময় দেশের অ্যাথলেটিক্সে দ্রুততম মানবী ছিলেন বিউটি। কিন্তু তখন পাননি নিজের কাজের স্বীকৃতি। তাই তাকে বিশেষ সম্মাননা দেয়া হচ্ছে বলে জানান মামুন। আগামী ৬ এপ্রিল হোটেল সোনারগাঁওয়ে নির্বাচিতদের হাতে সম্মাননা তুলে দেবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক, এমপি। এ সময় উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও আবাহনী লিমিটেডের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ