Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

চীনে দাবানল নেভাতে গিয়ে ২৬ দমকল কর্মীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৯:৩৬ পিএম

চীনের সিচুয়ান প্রদেশের দুর্গম জঙ্গলে ছড়িয়ে পড়া আগুন নেভাতে গিয়ে কমপক্ষে ২৬ জন দমকল কর্মী নিহত হয়েছে বলে সোমবার জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খবর এএফপি।

প্রতিবেদনে বলা হয়, পাহাড়ি এলাকাটির আগুন নেভাতে কয়েকশ অগ্নিযোদ্ধা মোতায়েন করা হয়েছে। মুলি কাউন্টিতে সমতল থেকে চার হাজার মিটার উচ্চতায় আগুন ছড়িয়ে পড়ে শনিবার।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানায়, রোববার বাতাসের গতিপথ পরিবর্তনের কারণে 'বিশাল এক আগুনের বলয়' তৈরি হয়। এরপরই ৩০ জন অগ্নি নির্বাপণ কর্মীর সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে কর্তৃপক্ষ। উদ্ধারকর্মীরা ২৬টি মৃতদেহ খুঁজে পেয়েছেন এবং তারা অন্যান্য নিখোঁজ কর্মীদের খোঁজ চালিয়ে যাচ্ছেন। প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াং জরুরী অবস্থা মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে জানায় মন্ত্রণালয়টি।

চীনের শানজি প্রদেশে পৃথক একটি দাবানল দুই দিন জ্বলার পর রোববার নিয়ন্ত্রণে আসে বলে জানায় বার্তা সংস্থা জিনহুয়া। আগুনে প্রায় ৯,০০০ মানুষ বাড়ি ছেড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেন, কিন্তু কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবানল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ