Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

নগরীতে বয়ে যাওয়া খাল-লেক জলাশয় পুনরুদ্ধার করতে হবে

ইসলামী আন্দোলন মহানগর উত্তর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, অগ্নিকাণ্ড নির্বাপনের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন পানির। নগরীর মধ্যে বয়ে যাওয়া খাল- লেক ও জলাশয়গুলোকে বেদখল করে ভরাট করায় যথাসময়ে পানি সরবরাহ করা যাচ্ছে না। ফলে পানি স্বল্পতার কারণে অগ্নি নির্বাপন করতে দীর্ঘ সময় লেগেছে। এতে প্রাণহানির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সে জন্য নগরীর সকল খাল, লেক ও জলাশয়কে পুনরুদ্ধার করে পানি সরবারহ নিশ্চিত করতে হবে। গত কয়েকদিনের বেশ কয়েকটি দুর্ঘটনা নগরবাসীকে ভাবিয়ে তুলছে।
গতকাল সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে নগর কার্যালয়ে বনানীর এফআর টাওয়ারে অগ্নি দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত ও অসুস্থদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া মাহফিল পূর্ব আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর মাওলানা আরিফুল ইসলাম, নুরুল ইসলাম নাঈম, মুফতী মাছউদুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম ডাঃ মজিবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ