Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘দুর্নীতি আর মাদক অঙ্গাঙ্গিভাবে জড়িত’

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দুর্নীতি আর মাদক ব্যবসা অঙ্গাঙ্গীভাবে জড়িত বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, দেশের উন্নয়ন টেকসই করতে হলে দেশকে অবশ্যই মাদকমুক্ত করতে হবে। মাদকসংক্রান্ত অপরাধ দুদক তফসিলভুক্ত না হলেও ভিন্নভাবে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনেছে দুদক। মাদক ব্যবসার মাধ্যমে যারা অবৈধ সম্পদ অর্জন করেছে, তাদের বিচারের মুখোমুখি করা হয়েছে। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বাংলাদেশের তরুণ সমাজ ও মাদকাসক্তি: বর্তমান পরিস্থিতি শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দুদক চেয়ারম্যান বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে আমরা ব্যবসায়ীদের তালিকা চাইলে তারা তিন শতাধিক ব্যবসায়ীর একটি তালিকা দিয়েছিল। কিন্তু অনুসন্ধান করতে গিয়ে দেখলাম, তাদের দেয়া ঠিকানায় কোনো মিল নেই। আবার তাদের কাছ থেকে আরেকটি তালিকা নিলাম। সে তালিকা অনুসন্ধান করে এযাবৎ ১২ জনকে আইনের আওতায় আনা হয়েছে। কমিশনের মামলায় কেউ কেউ কারাগারেও আছে। এদের ওপর নজরদারি অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ