Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

নিউজিল্যান্ডের পর আসছে না উইন্ডিজও!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

হ্যাগলি ওভালের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার ভয়াবহতা কাটিয়ে উঠতে না পারায় এই মুহূর্তে বাংলাদেশ সফর করতে অপারগতা জানিয়েছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। এই খবর প্রকাশের ২৪ ঘণ্টা না যেতেই জানা গেল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বাংলাদেশ সফর নিয়েও আছে অনিশ্চয়তা। গতকালই সংবাদমাধ্যমকে এমন তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবে ঠিক কী কারণে তারা বাংলাদেশ সফর করবে না সে বিষয়টি স্পষ্ট করেননি তিনি, ‘কিছু অনিশ্চিয়তা আছে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কিছু সীমাবদ্ধতা আছে। শুধু বাংলাদেশ না বেশ কয়েকটি ট্যুর নিয়েই তারা আলোচনা করছে। কিন্তু চূড়ান্ত হয়নি কোনো বিষয়। ওয়েস্ট ইন্ডিজের ব্যাপারটা নিরাপত্তা ইস্যু না। তাদের কিছু অভ্যন্তরীন ব্যাপার আছে। সেটা আমার বলাটা ঠিক না।’

তবে সুজন না বললেও বিসিবির বেশ কয়েকটি সূত্র থেকে জানা গেছে, আর্থিক অসঙ্গতির কারণেই চলতি বছরের মে মাসে পূর্ব নির্ধারিত এই সিরিজটি খেলা নিয়ে দেখা দিয়েছে দোলাচল। এই আর্থিক সীমাবদ্ধতার কারণেই গেল বছরের জুলাইয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিপক্ষেও নিজেদের দেশে সিরিজ আয়োজনে অপাগরতা জানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। পরে বিসিবি আর্থিক ঋণ দেয়ায় সিরিজটি শেষ পর্যন্ত মাঠে গড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন