Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

অমৃতার জন্য জায়গা চান শাওন গানওয়ালা!

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:২১ পিএম

প্রায় ১২ বছর আগে গাইতেন ‘প্লাই’ নামে গানের দলে। এরপর নিজের একক গানের ক্যারিয়ার নিয়ে ভাবতে শুরু করেন। ২০১৫ সালের শেষ দিকে নিজের গাওয়া ‘ইচ্ছে মানুষ’ গান দিয়ে পরিচিতি পান তিনি। এখন গান নিয়েই আছেন। ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে প্রেম তার। তিনি সাজ্জাদ হোসেন শাওন। সঙ্গীতাঙ্গনে শাওন গানওয়ালা নামে যার পরিচিতি। এবার আসছে তার নতুন গান-ভিডিও ‘জায়গা দিও’। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। গানটির সঙ্গীতায়োজনে আছেন আমজাদ হোসেন। সুর করেছেন শাওন নিজেই। ঢাকা ও নারায়নগঞ্জের বেশ কয়েকটি মনোরম লোকেশনে চিত্রায়ন করে মিউজিক্যাল ফিল্মটি নির্মাণ করেছেন অভিনেতা ও পরিচালক রাশেদ মামুন অপু। ফিল্মটিতে অভিনয় করেছেন- চিত্রনায়িকা অমৃতা খান ও অভিনেতা জামশেদ শামীম।
এর আগে ৬টি একক, একটি ধারাবাহিক নাটক পরিচালনা করলেও এবারই প্রথম মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করলেন রাশেদ মামুন অপু। উচ্ছ্বাসিত অপু জানালেন- এর আগে নাটক নির্মাণ করলেও কোনো মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করা হয়নি। মনে হলো একটি মিউজিক্যাল ফিল্ম বানাই। গান -গল্প রেডি করে ধ্রুব দা’র সাথে বসি। তিনি গল্প শুনে বললেন, কবে শটিং করতে চান? দায়িত্ব বেড়ে গেল বহুগুন। সেই দায়িত্ব নিয়েই নির্মাণ করেছি ‘জায়গা দিও’ মিউজিক্যাল ফিল্মটি। এটি আমার একটি ভালোবাসার সন্তান। এক ভিডিওতে পাওয়া যাবে তিন ধরনের স্বাদ। থাকছেন চলচ্চিত্র, নাটক ও গানের মানুষেরা। আশা করছি ভালো লাগবে সবার।
অভিনয় প্রসঙ্গে অমৃতা খান বলেন, ‘সব ধরনের কাজেই আমি নিজেকে যুক্ত রাখতে চাই। সেই প্রয়াস থেকেই মূলত কাজটি করা। আমি অভিনয়ের মানুষ। যেখানে অভিনয় করার সুযোগ থাকবে। সেখানেই অমৃতাকে পাওয়া যাবে। আমার কোনো বাঁধা নিষেধ নেই। আমি চলচ্চিত্রের নায়িকা বলে যে অন্য কোনো মাধ্যমে অভিনয় করতে পারবো না, সেটা ভাবিনা। আর এই মিউজিক্যাল ফিল্মটি সম্পর্কে বলতে গেলে বলবো ফিল্মটি দেখে কেউ নিরাস হবেন না। আমি অভিনয় করেছি বলে বলছি না। এটি দর্শক-শ্রোতাদের কথা মাথাই রেখেই নির্মাণ করা হয়েছে। যেটার প্রমাণ পেয়েছি কাজের সময়। মন জয় করার মতোই একটি কাজ হয়েছে ‘জায়গা দিও’। আমার বিশ্বাস সত্যি সত্যিই সবার মনে জায়গা তৈরি করতে পারবে গানটি। সবাইকে শোনার এবং দেখার আমন্ত্রণ রইলো।’
এদিকে গানটি সম্পর্কে শাওন গানওয়ালা বলেন, এটি একটি সর্বাঙ্গসুন্দর গান। মিউজিক্যাল ফিল্মটিও দর্শকদের চোখে আরাম দেবে। গানটির সাথে সামঞ্জস্য রেখে নির্মাণ করা হয়েছে এর নান্দনিক ভিডিও। গানটি শুনতে বা দেখতে বসে নিরাশ হবেন না কেউ।
ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, আগামী ৪ এপ্রিল, বৃহস্পতিবার তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে ‘জায়গা দিও’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ