Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

‘মোদি দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৭:০৫ পিএম

এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করল বর্ষীয়ান নেতা লালু যাদবের দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)। দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেয় মোদি, এমন মন্তব্য করেছে দলটি। খবর এনডিটিভির। লোকসভা নির্বাচন যত সামনে আসছে, প্রতিপক্ষ দলগুলোও যেন মোদিকে ততবেশি করে আক্রমণ করছে। কদিন আগে নির্বাচনী প্রচারে গিয়ে মোদিকে একহাত নিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধী।
নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী মোদির উদ্দেশে এক বার্তায় দলটি লিখেছে, পাকিস্তানকে নিয়ে নয়, বরং নিজেকে, নিজের কাজ আর নিজের দেশ নিয়ে কথা বলা উচিত প্রধানমন্ত্রীর। আরেক বিরোধী দল আরজেডিও এক টুইটবার্তায় বলেছে, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিনে ২০০ বার পাকিস্তানের নাম নেয়।’ সেখানে আরো বলা হয়, ‘পাকিস্তানের জন্য এত প্রেম, মোদিজি? আপনি আমাদের দেশের প্রধানমন্ত্রী। এটি ভারতের লোকসভা নির্বাচন। আপনি কি পাকিস্তানের ওপর ভিত্তি করে নির্বাচন করবেন? ছোট্ট প্রতিবেশী দেশ নিয়ে কি শক্তি নষ্ট করা উচিত আমাদের? নিজের কথা বলুন, নিজের কাজের কথা বলুন- নিজের দেশের কথা বলুন।’
রোববার এক অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেছেন, পাকিস্তান এখন সংকটাপন্ন অবস্থায় আছে। লালু যাদবের দল আরজেডি অবশ্য নির্বাচনের আগে নিজ পরিবারের বিভেদ নিয়েই জর্জরিত। লালু যাদবের বড় ছেলে তেজ প্রতাপ যাদব গত সপ্তাহে দল থেকে পদত্যাগ করে নিজের বাবা-মায়ের নামে ‘লালু-রাবরি মোর্চা’ নামে নতুন একটি দল খোলার হুমকি দিয়েছেন। বর্তমানে তার অন্য ছেলে তেজস্বী যাদব দল পরিচালনা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ