Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধু ওপেন গলফ বুধবার শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৮:০৯ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকরণে বুধবার থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক গলফ টুর্নামেন্ট। কুর্মিটোলা গলফ কোর্সে দুপুরে জাকজমকপূর্ণ আয়োজনে উদ্বোধন হবে এশিয়ান ট্যুরের আসর বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন। সাড়ে তিন লাখ ডলার প্রাইজমানির এ প্রতিযোগিতায় ২২ দেশের ১৪৬ জন গলফার অংশ নেবেন। যার মধ্যে বাংলাদেশের ৪০ জন পেশাদার ও ৬ জন অ্যামেচার গলফার খেলবেন।

বাংলাদেশে এশিয়ান ট্যুরের মতো বড় টুর্নামেন্টের এটা পঞ্চম আসর। শুরুর তিনটি আসরের নাম ছিল বসুন্ধরা বাংলাদেশ ওপেন। ২০১৮ সালে প্রতিযোগিতাটি হয়েছিল এবি ব্যাংক বাংলাদেশ ওপেন নামে। চেনা কোর্স হলেও আগের টুর্নামেন্টগুলোতে লাল-সবুজের গলফাররা কখনই সেরার খেতাব জিততে পারেননি। ২০১৭ সালের আসরে সিদ্দিকুর রহমানের দ্বিতীয় হওয়া স্থানীয় গলফারদের এখন পর্যন্ত সেরা সাফল্য। এবারের আসরেও স্বাগতিকদের ভরসা সিদ্দিকুরের উপরই। যদিও সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক টুর্নামেন্টে ভালো করতে পারছেন না দেশসেরা এই গলফার। তবে চেনা কোর্সে নিজেকে মেলা ধরার প্রত্যাশা করছেন দু’বার এশিয়ান ওপেনের শিরোপা জয়ী সিদ্দিকুর। এদিকে আয়োজকরা নিশ্চিত করেছেন, টুর্নামেন্টে উদ্বোধন করতে ঢাকায় আসবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ। গলফের জন্য এটা নতুন চমক। টুর্নামেন্টের লোগো উন্মোচনেও ছিল চমক। পাঁচদিন আগে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের লোগো উন্মোচন করতে এসেছিলেন বলিউডের সারা জাগানো অভিনেতা সঞ্জয় দত্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন