Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

হামলার বিচার হওয়া পর্যন্ত অবস্থান -ভিপি নুর

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৯:২৭ পিএম

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হওয়ার প্রতিবাদে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুরসহ বামপন্থি ছাত্রসংগঠনগুলো। বিচার না পাওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান করার ঘোষণা দিয়েছেন।

জানা যায়, ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার এক আবাসিক শিক্ষার্থীকে দেখতে গিয়ে সলিমুল্লাহ মুসলিম হলে অবরুদ্ধ হন ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অনেকে। এসময় সঙ্গে থাকা নারী শিক্ষার্থীদের গায়ে হাত ও নারী শিক্ষার্থীদের লাঞ্চিত করার অভিযোগ করেন তারা।

হামলার বিচার ও হল থেকে অছাত্র ও বহিরাগতদের বহিষ্কারের প্রতিবাদস্বরূপ নুরুল হক নুরসহ অন্যান্য নেতাকর্মীরা ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন। হামলাকারীদের বিচারের আগ পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দিয়েছেন তারা।

এর আগে, সোমবার দিবাগত রাতে হলের আবাসিক ফরিদ হাসানকে ছাত্রলীগের পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ ওঠে। হল শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ফরিদ নিজ সংগঠনের মনোনয়ন না পেয়ে হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। মূলত ছাত্রলীগের বাইরে গিয়ে প্রার্থী হওয়ার জের ধরেই তার ওপর ছাত্রলীগের একাংশ হামলা চালায় বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষার্থীর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ