Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বোর্ডকে ধুয়ে দিলেন গেইল-স্যামিরা

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চুক্তি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের ঝামেলা চলে আসছে অনেক আগে থেকেই। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেটি একপাশে সরিয়ে রেখেই খেলেছিলেন স্যামিরা। বাকিটা তো ইতিহাস। ভারতের মাটিতে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ জিতে নিলেন। ব্যাট-বলে ফর্মেও আছেন। খেলছেন আইপিএল-এ। কিন্তু শিরোপাজয়ী দলের গেইল, স্যামি, ব্রাভোরা এবার অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে ত্রিদেশীয় সিরিজের প্রথম চার ম্যাচের দলে নেই। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৪ জনের ওয়েস্ট ইন্ডিজের দলটা বড় একটা চমক হয়ে এসেছে। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, ড্যারেন স্যামিÑ এঁদের কেউই দলে নেই! অথচ যে নীতির কারণে এই চারজন উপেক্ষিত থেকে গেছেন, সেই নীতি না মেনেই দলে জায়গা পেয়ে গেছেন কাইরন পোলার্ড ও সুনীল নারাইন। গেইল, ব্রাভো, স্যামিরা তাই সরাসরি দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন।
নির্বাচকেরা জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে ঘরোয়া ক্রিকেট না খেললে দলে বিবেচনা করা হবে না। তবে এই যুক্তিতে এই চারজন বাদ পড়লেও নারাইন-পোলার্ডেরও দলে থাকার কথা নয়। ব্রাভো সমালোচনার তির ছুড়েছেন নির্বাচকদের দিকে, ‘ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকেরা হচ্ছে সবচেয়ে বড় কৌতুক। যারা একটু আগেই দলের জন্য যথেষ্ট ভালো ছিল না, এখন তারা ত্রিদেশীয় সিরিজে জায়গা পাচ্ছে। আর আমাদের একবার বলা হলো আমরা ঘরোয়া সুপার ফিফটিতে খেলিনি বলে বাদ পড়েছি। পরে জানা গেল কারণ সেটা নয়। হাস্যকর!’
স্যামি প্রশ্ন করেছেন পোলার্ডকে, ‘পোলার্ড, দলে জায়গা পাওয়ায় তোমাকে অভিনন্দন। কিন্তু আমাকে বুঝিয়ে বল ২০১৪ সালের পর কোনো ওয়ানডে না খেলে বা সুপার ফিফটিতে না খেলে তুমি কীভাবে সুযোগ পেয়ে গেলে?’ গেইলও বোর্ডকে একটা খোঁচা দিয়েছেন, ‘আগে পোলার্ডকে বাদ দেয়া হলো, সুযোগই দেয়া হলো না। এখন নিশ্চয়ই বোর্ড বলবে তার আসলে চোট ছিলÑ ইত্যাদি ইত্যাদি। নারাইনকে বোর্ডই সুপার ফিফটিতে খেলতে দিল না, এখন আবার তাকে দলে নিল!’ পোলার্ড টুইটারের উত্তরে গেইলদের সঙ্গে রসিকতাই করেছেন।
ব্রাভো টুইটারে এটাকে ‘ম্যাজিক’ বলে আখ্যায়িত করেছেন, ‘দিনের সেরা তামাশা ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকরা। এক মিনিট পোলার্ড ও নারাইন তখন ভালো ছিল না আর এখন ট্রাই-সিরিজের জন্য উপযুক্ত? এটা জাদু! এক মিনিট, দলে সুযোগ পেতে হলে আমাদের ঘরোয়া সুপার-৫০ প্রতিযোগিতায় খেলতে হবে। মনে হয়, আমরা খেলি না। জাদু! সিরিয়াস হও!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোর্ডকে ধুয়ে দিলেন গেইল-স্যামিরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ