Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান সাড়ে ৮ লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে মাদক সেবন, বিক্রি ও পাচারের দায়ে তিন চোরাকারবারিসহ ৪৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ৮ লাখ পিস ইয়াবাসহ অন্যান্য মাদক জব্দ করা হয়।
রাজধানীতে অভিযান চালিয়ে ৮ লাখ ৪৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো- তুহিন হোসেন (২৫), মো. সবুজ (২৬) ও মো. শাহজাহান (৩৫)। গতকাল সকালে ও দুপুরে র‌্যাব-১ এর একটি দল পৃথক অভিযান চালিয়ে তাদের তিনজনকে গ্রেফতার করে। জব্দকৃত ইয়াবার মূল্য আনুমানিক ৫০ কোটি টাকা।
গতকাল বিকেলে কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কর্মকর্তারা বলেন, ইয়াবার বড় চালান নিয়ে পটুয়াখালী থেকে ঢাকায় আসবে এমন গোপন তথ্যের ভিত্তিতে সতর্ক অবস্থান নেয় র‌্যাব। পরে গতকাল ভোর ৫টার দিকে সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে সপ্তবর্ণা নামে একটি লঞ্চ থেকে প্রথমে তুহিন ও সবুজকে আটক করা হয়। তাদের কাছ থেকে ৫ লাখ ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে দুপুরের দিকে আব্দুল্লাহপুর বাস স্ট্যান্ড এলাকা থেকে শাহজাহানকে আটক করা হয়। তার কাছ থেকেও ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, গভীর সমুদ্র থেকে ট্রলারের মাধ্যমে পটুয়াখালীর উপকূলীয় এলাকায় ইয়াবার চালান নিয়ে আসে। পরে সেখান থেকে সুবিধামতো নদী এবং স্থলপথে এসব ইয়াবা রাজধানীসহ বিভিন্ন এলাকায় নিয়ে খুচরা ও পাইকারীভাবে বিক্রি করতো। ধরা না পড়তে এবং পাচারের সুবিধার্থে চক্রটি আলাদাভাবে ইয়াবার চালান ঢাকায় আনছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।
পুলিশের অভিযানে গ্রেফতার ৪৪
রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির দায়ে ৪৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত এ অভিযান চলে।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ৩ হাজার ৮৪৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৫৮ গ্রাম হেরোইন, ১৮ কেজি ৩০ গ্রাম গাঁজা ও ৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে ৩৫টি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ